বক্তৃতা, বিবৃত্তি না দিয়ে ডেঙ্গুর বিরুদ্ধে সমন্বিত অ্যাকশনে যান: ওবায়দুল কাদের

শেয়ারবাজার ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডেঙ্গু মোকাবেলায় ঢাকার দুই মেয়র, স্বাস্থ্যমন্ত্রী ও স্থানীয় সরকার মন্ত্রীকে সমন্বিতভাবে কাজ করতে হবে। এখন আর বক্তৃতা বিবৃত্তি না করে ডেঙ্গুর বিরুদ্ধে সমন্বিত অ্যাকশনে যেতে হবে। তবেই এই ক্রাইসিস থেকে বের হতে পারব।

এদিকে আসন্ন ঈদুল আজহায় বাড়ি যাওয়া আগে সবাইকে জ্বর পরীক্ষা করে বাড়ি যাওয়ার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

রোববার (৪ আগস্ট) রাজধানীর শান্তিনগরে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডেঙ্গুকে মানবিক ক্রাইসিস উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘ডেঙ্গুর ভয়াবহ তাণ্ডব আজকে সারাদেশে ছড়িয়ে পড়েছে। এটা সত্য। এই সত্যকে অস্বীকার করার কোন সুযোগ নেই। আর সরকার চেষ্টা করে যাচ্ছে ডেঙ্গুর প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের জন্য। আশা করি অচিরেই তা লাঘব করতে সক্ষম হব।’

এসময় তিনি আরও বলেন, পত্র-পত্রিকার খবর অনুযায়ী, ৬৪ জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। সংবাদ মাধ্যমগুলোর সংবাদ অনুযায়ী, আমরা এ পর্যন্ত সারাদেশে ১৮ থেকে ১৯ হাজার ডেঙ্গু আক্রান্তের খবর পাচ্ছি। সরকার ডেঙ্গু মোকাবিলায় সচেতনতা কর্মসূচির পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশে ডেঙ্গু নিধনে যা যা করণীয়-ঢাকার দুই সিটি করপোরেশন, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয় সমন্বিতভাবে সেই কাজ করে যাচ্ছে এবং আরও কাজ করতে হবে তাদের।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top