ভয়াবহ জলোচ্ছ্বাসে রেড অ্যালার্ট জারি

শেয়ারবাজার ডেস্ক: গত কয়েকদিন ধরেই টানা বৃষ্টিতে বিপর্যস্ত ভারতের মুম্বাই। এদিকে সর্বশেষ পাওয়া সংবাদে জানা যায়, ইন্ডিয়া মেটিরিওলজিক্যাল ডিপার্টমেন্ট ইতিমধ্যেই রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়, রবিবার ঝড়ো হাওয়া সহ ভারী বৃষ্টিপাতে ফের ভোগান্তির শিকার হতে পারে মুম্বাইবাসী।

এর পাশাপাশি রবিবার দুপুর থেকে সমুদ্রে জলোচ্ছ্বাসের মাত্রাও ক্রমশ বাড়তে থাকবে বলে সতর্ক করেছে আইএমডি। বৃহন্মুম্বাই মিউনিসপ্যাল কর্পোরেশন জলমগ্ন এলাকা থেকে সমুদ্রের কাছাকাছি যেতে নিষেধ করেছে বলে জানা যাচ্ছে। পুনের নিচু এলাকাগুলিতেও সতর্কবার্তা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার রাত থেকে অতিবৃষ্টির জেরে মুম্বাইসহ সংলগ্ন নিচু এলাকায় জল জমেছে। শনিবার অনবরত বৃষ্টি হয়েছে। যার জেরে রাস্তা থেকে ট্রেনের লাইনে জল জমেছে। ফলে যাতায়াত ব্যবস্থা ব্যাহত হয়েছে অনেকটাই। রবিবার ও সোমবার অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে ইণ্ডিয়ান মৌসম ভবন।

শনিবার নভি মুম্বাইয়ের খারঘড় এলাকার পাণ্ডবকড়া ঝর্ণার জলের স্রোতে চারজন ডুবে গিয়েছে বলে খবর পাওয়া গেছে। অন্যদিকে, থানেতে একজন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন। ছাদ ভেঙে পরায় বেশ কিছু মানুষ গুরুতরভাবে আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

মহারাষ্ট্রের পালঘর জেলায় ভারী বর্ষণের ফলে প্রশাসন শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে ছুটি ঘোষণা করে। এরই সঙ্গে সমুদ্র উত্তাল থাকবে বলে সতর্ক করা হয়েছে। ইন্ডিয়ান মিটিরিওলজিক্যাল দফতর জানাচ্ছে আবহাওয়ার পরিবর্তন না হলে আরব সাগরে আসবে তীব্র জোয়ার। আসবে বড় বড় ঢেউ।

মুম্বাই পুলিশের ট্যুইটারে সতর্কতা, আগামী ২৪ ঘণ্টায় তীব্র বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আমরা মুম্বাইয়ের বাসিন্দাদের যথেষ্ট সতর্ক থাকতে এবং সুরক্ষা নেবার জন্য অনুরোধ করছি। যে কোনও জরুরি অবস্থার ক্ষেত্রে ১০০ ডায়াল করুন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top