বিপিএলের সব চুক্তি বাতিল

শেয়ারবাজার ডেস্ক: দেশের ক্রিকেটে জন্ম হয়েছে নতুন এক বিতর্কের। আগামী ডিসেম্বরে বসবে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) সপ্তম আসর। আর এই আসরে খেলার জন্য রংপুর রাইডার্সের সাথে চুক্তিবদ্ধ হয়েছিলেন সাকিব আল হাসান।

জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক বিগত আসরে ছিলেন ঢাকা ডায়নামাইটসে। সেই দলের অধিনায়ক ও আইকন হিসেবে খেলা সাকিব এবার আইকন হিসেবেই ঠাই পেয়েছেন রংপুরে। তবে এ নিয়েই যত বিপত্তি।

ঢাকার ফ্র্যাঞ্চাইজির দাবি, আসর শুরুর এত আগে সাকিবের অন্য দলে পাড়ি জমান নিয়মবহির্ভূত। এমনকি খোদ বিসিবি কর্তারাও এই কাজে রীতিমত অসন্তুষ্ট!

এদিকে সর্বশেষ পাওয়া সংবাদ অনুযায়ী, বিপিএলের সপ্তম আসরের আগে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে ক্রিকেটারদের সকল ধরণের চুক্তি বাতিল ঘোষণা করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

আজ রবিবার (৪ আগস্ট) সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন তারা।

চুক্তি বাতিল হওয়ায় সব ফ্র্যাঞ্চাইজিদের নতুন করে ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করতে হবে। আইকন ক্রিকেটার বেঁছে নিতে হবে এবং নতুন করে দল সাজাতে হবে।

চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন করে সবার সঙ্গে চুক্তি করতে হবে ফ্র্যাঞ্চাইজিদের। ফলে বিপিএলের সপ্তম আসরে কে কোন দলে খেলবেন সেটা এখনি জানা যাচ্ছে না।

কয়েকদিন আগে অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছিল রংপুর রাইডার্স। বিপিএলের নিয়ম ভেঙ্গেই রংপুরে গিয়েছিলেন তিনি। ফলে টনক নড়ে বিপিএল গভর্নিং বডির।

যার সুবাদে শেষ পর্যন্ত এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হন তাঁরা। এছাড়া আসন্ন বিপিএল মৌসুমের জন্য চিটাগাং ভাইকিংস ছেড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে যোগ দিয়েছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

আর কুমিল্লা ছেড়ে খুলনা টাইটান্সে যোগ দিয়েছেন তামিম ইকবাল। কিন্তু শেষ পর্যন্ত এই তিন ক্রিকেটারেরও ভাগ্য নির্ধারিত হবে নতুন করে।

বিপিএলের ষষ্ঠ আসর পর্যন্ত সকল ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে চুক্তি ছিল বিপিএল গভর্নিং বডির। তাই এখন বিপিএলে আগের আসরগুলোতে থাকা কোনো ফ্র্যাঞ্চাইজির অংশগ্রহণ এখনও নিশ্চিত নয়।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top