আইপিও বিডিং সম্পন্ন করা এডিএন টেলিকমের পর্ষদে পরিবর্তন

শেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) বিডিং প্রক্রিয়া সম্পন্ন করা এডিএন টেলিকমের পরিচালনা পর্ষদে পরিবর্তন এসেছে। এডিএনের পরিচালক খন্দকার মাহমুদা সাঈদের জায়গায় দুই জন প্রতিনিধি পরিচালক যোগ দিয়েছেন। তারা হলেন: সাভয় আইসক্রিম ফ্যাক্টরী লিমিটেডের পরিচালক নিয়াজ আহমেদ এবং ভেনগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের পরিচালক ওয়াকার আহমেদ চৌধুরী। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, খন্দকার মাহমুদ সাঈদ দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত হয়ে থাইল্যান্ডের ব্যাংকককে চিকিৎসা নেন। বিদেশে তার ক্যান্সারের চিকিৎসা ব্যয় বহলে তার হাতে থাকা সকল শেয়ার সাভয় আইসক্রিম ফ্যাক্টরী লিমিটেডের কাছে বিক্রি করে দেন। অত:পর গত ৭ এপ্রিল তিনি ইন্তেকাল করেন। তার পদ পূরণের জন্য সাভয় আইসক্রিম ফ্যাক্টরী লিমিটেডের পরিচালক নিয়াজ আহমেদ এবং ভেনগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের পরিচালক ওয়াকার আহমেদ চৌধুরীকে রিপ্রেজেন্টেটিভ ডিরেক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, বিডিং প্রক্রিয়া সম্পন্ন শেষে এডিএন টেলিকমের কাট-অফ প্রাইস দাঁড়িয়েছে ৩০ টাকা। এর আগে গত বছরের ১৪ আগস্ট বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বিডিংয়ের অনুমাদন দেয়।

এডিএন টেলিকম শেয়ারবাজার থেকে ৫৭ কোটি টাকা উত্তোলন করবে। এর মধ্যে বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা। এই বরাদ্দকৃত টাকার উপরে বিডিংয়ের মাধ্যমে নির্ধারিত হবে কাট-অফ প্রাইস।

কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ৫৭ কোটি টাকা উত্তোলন করবে। যা দিয়ে কোম্পানিটি ভৌত কাঠামো উন্নয়ন, ডাটা সেন্টার স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করা হবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজম্যান্ট।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top