আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ মে ২০১৫, রবিবার |

kidarkar

১ ঘন্টা ৪০ মিনিটে লেনদেন প্রায় সাড়ে ৩০০ কোটি টাকা

price_upশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। রোববার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) পূর্ণ দিবস লেনদেন হলেও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) হয়েছে ১ ঘন্টা ৪০মিনিটের লেনদেন। টেকনিক্যাল সমস্যা থাকায় ডিএসইতে দুপুর ২টা ২০মিনিটে লেনদেন শুরু হয় আর শেষ হয় বিকেল ৪ টায়। আর এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় সাড়ে ৩০০ কোটি টাকা।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৮৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৮২ পয়েন্টে। উল্লেখিত সময়ে লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১৩৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩৪৩ কোটি ১৭ লাখ ৬৬ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৮৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৮৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৭৭৯ কোটি ৭৮ লাখ ৫ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ০.৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৫৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ১২৮টির ও অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে ৮১ কোটি ৩২ লাখ ৭৩ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.