স্বাধীনতা বিরোধীরা এখনো ষড়যন্ত্র করছে: আইনমন্ত্রী

শেয়ারবাজার ডেস্ক: ‘স্বাধীনতা বিরোধীরা এখনও ষড়যন্ত্র করছে’ বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, এখন সময় এসেছে তাদের দাঁতভাঙা জবাব দেওয়ার। যতদিন পর্যন্ত বাংলার জনগণের মুখে হাসি ফোটাতে না পারব, ততদিন পর্যন্ত বঙ্গবন্ধু হত্যার কলঙ্ক মুছে ফেলা যাবে না।

রবিবার (১৮ আগস্ট) রাজধানীর আবদুল গণি রোডের নিবন্ধন অধিদপ্তর প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

আলোচনা সভায় আইনমন্ত্রী বলেন, ‘ব্রিটেনে পড়াশোনা করার সময় স্বাধীন দেশের মানুষ হওয়ার কি আনন্দ সেটা টের পেয়েছি। সে দেশের মানুষ আমাদের সব সময় শ্রদ্ধার চোখে দেখেছে। কারণ, আমরা সংগ্রাম করে স্বাধীনতা অর্জন করেছি। এখন সোনার বাংলা গড়তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে হবে।

তিনি আরও বলেন, যাদের দেশ নেই তারা জানে দেশের কি মূল্য । ’বঙ্গবন্ধু আমাদের একটি দেশ উপহার দিয়েছেন। এজন্য বাঙালি জাতি তার কাছে চির কৃতজ্ঞ থাকবে।

আনিসুল হক বলেন, ‘বঙ্গবন্ধু স্বাধীন দেশ, পতাকা ও সংবিধান দিয়েছেন। তিনি ছিলেন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র গড়ার কারিগর। সারাজীবন সংগ্রাম করে গেছেন। কারও সঙ্গে আপস করেননি। আত্মসম্মান নিয়ে বেঁচে থাকতে চেয়েছেন।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু নিজের জন্য নয়, জনগণের জন্য সারাজীবন কাজ করেছেন। এটাই তার মহত্ব। বঙ্গবন্ধু বেঁচে থাকলে এতদিনে সোনার বাংলা গড়ে তুলতে পারতেন।’

অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধু হত্যা মামলার পলাতক আসামিদের ফিরিয়ে এনে দণ্ড কার্যকর করার পাশাপাশি হত্যার পেছনে কারিগরদের ধরতে একটি তদন্ত কমিশন গঠনের দাবি জানান।

আইনমন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে সভায় আরও বক্তব্য দেন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও ড্রাফটিং বিভাগের সিনিয়র সচিব শহীদুল হক, অতিরিক্ত সচিব নরেন দাস, আইন ও বিচার বিভাগের সচিব গোলাম সারওয়ার, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক খান মোহাম্মদ আব্দুল মান্নান, রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি জিয়াউল হক, মহাসচিব কাওসার আহমেদ প্রমুখ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top