দেড় ঘন্টায় লেনদেন ১৭৫ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ২০ মিনিট পর এর মাত্র হ্রস পেতে থাকে। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৭৫ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫২৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫১টির, দর কমেছে ১২৮টির এবং দর পরিবর্তীত রয়েছে ৬৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭৫ কোটি ৩৪ লাখ ৭৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসইর ব্রড ইনডেক্স ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫২৫১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২০৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৫১ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ২১০ কোটি টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৭০৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, দর কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৫ কোটি ৯২ লাখ ৮৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top