ঢাকাই ছবিতে বলিউডের শ্রদ্ধা কাপুর

শেয়ারবাজার ডেস্ক: বিখ্যাত গোয়েন্দা উপন্যাস সিরিজ মাসুদ রানা অবলম্বনে ছবি নির্মাণ করতে যাচ্ছে দেশের শীর্ষস্থানীয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। অনেকদিন ধরেই ছবিটি নিয়ে চলছে আলোচনা। ছবিটি পরিচালনা করবে বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড পরিচালক আসিফ আকবর যিনি ২০০৬ সাল থেকে বলিউডে কাজ করছেন। চলচ্চিত্রটির বাজেট ১০ মিলিয়ন ডলার (প্রায় ৮৪ কোটি টাকা)। চলচ্চিত্রটির শুটিং হবে- মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে।

তবে নতুন খবর হলো, মাসুদ রানা ছবিতে অভিনয় করতে যাচ্ছেন বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। জাজ মাল্টিমিডিয়া আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে তাদের ফেসবুক পেইজে এমন খবরই জানালেন। সেখানে লেখা হয়, শ্রদ্ধা কাপুর বর্তমানে বলিউডের অন্যতম মেধাবী ও সুন্দরী অভিনেত্রী। তিনি ‘মাসুদ রানা’ ছবিতে যুক্ত হয়েছেন।

এছাড়াও এই ছবিতে অভিনয় করবেন হলিউডের মিকি রোর্ক, ভারতের রেসলার কালি, দ্য ট্রান্সপোর্টার খ্যাত ‘গ্যাব্রিয়েল রাইট’, দ্য ম্যাটরিক্স রিলোডেড খ্যাত ‘ড্যানিয়েল বেনহার্ট’ এবং মাইকেল পেরে।

মাসুদ রানা, কবীর চৌধুরী এবং রূপা চরিত্রে অভিনয় করবেন বাংলাদেশের অভিনয়শিল্পী। মাসুদ রানার বস রাহাত খানের ভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশ সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল। শিগগিরই নামগুলো জানানো হবে আনুষ্ঠানিকতার মাধ্যমে। দুই ভাষায় নির্মিতব্য এ ছবিটি যুক্তরাষ্ট্রেও সেন্ট্রাল ইন্টিলিজেন্স এজেন্সি (সিআইএ) এর প্রাক্তন একজন গোয়েন্দা মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করছেন। যাতে মাসুদ রানার লুক সত্যিকারের একজন স্পাই এর মত হয়।

কাজী আনোয়ার হোসেনের লেখা ‘মাসুদ রানা-ধ্বংস পাহাড়’ উপন্যাস থেকে নির্মিতব্য ‘মাসুদ রানা’ বাংলাদেশ থেকে প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া। সঙ্গে সহযোগী প্রযোজক হিসেবে থাকছে আরও তিনটি প্রতিষ্ঠান এবং হলিউড এর প্রযোজনা প্রতিষ্ঠান সিলভারলাইন। ‘মাসুদ রানা’ বাংলা ও ইংরেজি ভাষায় তৈরি হবে। বাংলা ভাষায় মুক্তি পাবে বাংলাদেশ ও কলকাতায়। আর সারাবিশ্বে এক যোগে ইংরেজি ভাষায় মুক্তি পাবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top