পুলিশের ওপর হামলা: যা বললেন সেতুমন্ত্রী

শেয়ারবাজার ডেস্ক: রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় পুলিশের ওপর হামলার ঘটনার ব্যাপারে জোরদার তদন্ত চলছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল। রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, তাদের হয়তো ছোট ধরনের ঘটনা নিয়ে টেস্ট কেস হতে পারে। বড় ধরনের ঘটনা ঘটানোর জন্য। এই বিষয়ে সতর্কতা আছে।

তিনি আরও বলেন, রিমোট কন্ট্রোলি সিস্টেমে যে বোমা হামলা হয়েছে তা বড় কোন হামলার পূর্বপ্রস্তুতিও হতে পারে।
আশা করি পুলিশ এই চক্রকে অনুসন্ধান করার ক্ষেত্রে সফল হবে।

তিনি বলেন, এর আগে রাজধানীর মালিবাগে দ্বীন ইসলামের খেজুর বাগানে একই ধরণের ঘটনা ঘটেছে। সেখানে রিমোট কট্রোল বোমা হামলার ঘটনা ঘটেছিল। এটাও একই ধরনের ঘটনা। আমাদের পুলিশ এবং গোয়েন্দারা এখন পর্যন্ত উৎঘাটন করতে পারেনি কারা হামলা করেছে। তদন্ত চলছে, এবং জোরদার তৎপরতা চলছে।

তিনি বলেন, আমি যতটা জানি, এ ঘটনায় পুলিশের তৎপরতা বেড়েছে এবং গোয়েন্দারা কাজ করছে। বোমা হামলার টার্গেট নিঃস্বন্দেহে পুলিশ হতে পারে, কারণ তারা এসব ছোট খাটো ঘটনা দিয়ে টেস্ট কেইস করতে চাইছে বড় ধরণের কোন হামলা করার জন্য। এটা তার পূর্ব প্রস্তুতিও হতে পারে।

বাংলাদেশে আইএস-এর অস্তিত্ব আছে কিনা এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, এর বাস্তবে প্রমাণটা আমরা কীভাবে বের করবো? আমাদের দেশে মটরযান আইন বলে কোন আইন নেই, অথচ এই নামে সামাজিক নেটওয়ার্কে গুজব রটানো হচ্ছে এই আইনে জরিমান বাড়ানো হয়েছে। আসলে এটাতো মটরযান আইন নয়, এটা হলো সড়ক পরিবহন আইন।

এখন আইএস এর নামে অপপ্রচার চলছে কিনা সেটা ভেবে দেখার বিষয় আছে। আমি বিষয়টি নিশ্চিত না হয়ে বলতে পারছি না, বলেন তিনি।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top