যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে নোবেলের প্রথম সঙ্গীতানুষ্ঠান

শেয়ারবাজার ডেস্ক: যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যে অনুষ্ঠিত হলো ‘সা রে গা মা পা’র দ্বিতীয় রানারআপ বিজয়ী মাঈনুল আহসান নোবেলের একক সঙ্গীতানুষ্ঠান। বাংলাদেশি ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির আয়োজনে গত ৩১ আগষ্ট শনিবার ম্যানচেস্টারের ইষ্ট ক্যাথলিক হাই স্কুলে অনুষ্ঠিত নোবেল-এর একক সঙ্গীতানুষ্ঠানে আশানুরপ লোক সমাগম না হওয়ায় হতাশ হয়েছেন শিল্পীসহ আয়োজকবৃন্দ। এ খবর দিয়েছে যুক্তরাষ্ট্রস্থ বার্তা সংস্থা বাংলা প্রেস।

নোবেলের ‘একক সঙ্গীত সন্ধ্যা’ হিসেবে প্রচার করা হলেও কর্তৃপক্ষের সিদ্ধান্তে অনুষ্ঠানে আরো দু’জন শিল্পীর সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেছেন। যা দৃষ্টিকটু বলে মন্তব্য করেছেন অনেকেই।নির্দিষ্ট সময়ের ২ ঘন্টা বিলম্বে শুরু হয়ে সাড়ে ১০টা পর্যন্ত চলে এ অনুষ্ঠান। জনপ্রতি ২০ ও ভিআইপি ৫০ ডলার হারে টিকেট নির্ধারন করা হয়। আয়োজকবৃন্দরা চার শতাধিক দর্শক আশা করেছিলেন কিন্তু মাত্র ২’শর মতো টিকেট বিক্রি হয়েছে বলে জানান বাংলাদেশি ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির অন্যতম কর্মকর্তা সাদ চৌধুরী বাবু।

ভারতীয় টিভি চ্যানেল জি বাংলায় গানের রিয়েলিটি শোতে বাবার প্রতি ভালোবাসাময় জেমসের সেই বিখ্যাত বাবা গান দিয়েই মাত করলেন জি বাংলা’র ‘সা রে গা মা পা’ মঞ্চ। ‘সা রে গা মা পা’র দ্বিতীয় রানারআপ বিজয়ী হবার পর মাঈনুল আহসান নোবেলের দেশের বাইরে এবং যুক্তরাষ্ট্রে এটাই প্রথম সঙ্গীতানুষ্ঠান। দর্শক উপস্থিতি কম দেখে আয়োজকবৃন্দের পাশাপাশি শিল্পী নিজেও হতাশ হয়ে পড়েন। এ প্রসঙ্গে দর্শকদের উদ্দেশ্যে নোবেল বলেন, আগামীতে আবারো কানেকটিকাটে আসবো তখন যেন দর্শক সংখ্যা আরো বৃদ্ধি পায়। উপস্থিত অনেক দর্শক নগর বাউল জেমসের গাওয়া ‘বাংলাদেশ’ গানটি গাওয়ার অনুরোধ করলে তিনি বলেন, বাংলাদেশ গানটি নিয়ে অনেক ঝামেলা হয়েছে, তাই তিনি এ গানটি আর গাইবেন না।

জি বাংলার ‘সা রে গা মা পা’ তে অংশ নিয়ে দুই বাংলার মানুষের মন জয় করেছেন বাংলাদেশের ছেলে মাঈনুল আহসান নোবেল। দর্শক ভোটে বার বার সেরা হওয়ার পাশাপাশি বিচারকদের কাছ থেকে সবসময় উচ্ছসিত প্রশংসা পেয়েছেন।

‘সা রে গা মা পা’র এবারের প্রতিযোগিতায় প্রথম হয়েছিলেন অঙ্কিতা। যৌথভাবে ১ম রানারআপ গৌরব ও স্নিগ্ধজিৎ এবং ২য় রানারআপ হয়েছেন প্রীতম ও মাঈনুল আহসান নোবেল!

গোপালগঞ্জের সন্তান নোবেল ছোটবেলা থেকেই গানের সঙ্গে মিতালি গড়েছেন। কোনো গুরুর কাছে শিক্ষা না নিলেও আগে বাংলালিংক নেক্সট টিউবার প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা ছয়ে এসেছিলেন তিনি।

আয়েশা দেওয়ান লিপির সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে মরিয়ম মারিয়া ও রাশিদা আখন্দ লাকী সঙ্গীত পরিবেশন করেন। এছাড়াও নৃত্য পরিবেশন করেন রোকাইয়া রেখা। শিল্পীদের যন্ত্রে সঙ্গত করেন গিটারে শুভম মিত্র, ড্রামে সাইদুজ্জামান রিড ও কীবোর্ডে জুয়েল। অনুষ্ঠান সহযোগিতায় ছিলেন সাদ চৌধুরী বাবু, হারুন আহমেদ, জাহেদ চৌধুরী লিটন, মোহাম্মদ শরীফুল আহসান হেলাল, কবির আখন্দ, মোল্লা বাহাউদ্দিন পিয়াল, নিরা বাহাউদ্দিন, রাশিদা আখন্দ লাকী, মামুন সরকার ও লাইলাক আহমেদ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top