তাহলে কি ফেসবুক ফ্রি ব্যবহার বন্ধ করে দিচ্ছে?

শেয়ারবাজার ডেস্ক: ইন্টারনেট ব্যবহারকারী প্রায় প্রতিটি মানুষই এখন কম-বেশি ফেসবুক ব্যবহার করেন। ফেসবুক এখন পৃথিবীর অন্যতম আলোচিত বিষয়। ফেসবুক এ জগতের এক নতুন শক্তির নাম। এর মাধ্যমে কোনো দেশে বিপ্লব সাধিত হচ্ছে। কোথাওবা সরকারের গদি টালমাটাল হচ্ছে।

ফেসবুক চালাতে পয়সা লাগে না। এটা সব সময়ই বিনা পয়সায় চালানো যাবে। এত দিন ‘ফ্রি’ বা বিনা পয়সায় ব্যবহারের কথাটা ব্যাপকভাবে প্রচার করে আসছে সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুক। তাদের হোমপেজেও স্লোগান হিসেবে কথাটি লেখা ছিল।তবে এ মাসের শুরুতেই স্লোগানটি বদলে ফেলেছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক ব্যবহারকারীদের এ সাইট সম্পর্কে ধারণা বদলানোর বিষয়টিই এতে উঠে এসেছে।

ইউএসএ টুডের খবরে বলা হয়েছে, এতদিন ফেসবুক হোমপেজের স্লোগানে ঘোষণা ছিল ‘ইটস ফ্রি অ্যান্ড অলওয়েজ উইল বি’। কিন্তু এ মাসের ৭ তারিখ থেকে ফেসবুক সেই ঘোষণা সরিয়ে লিখেছে ‘ইটস কুইক অ্যান্ড ইজি’।

২০০৮ সালের পর এই প্রথম ফেসবুক জানিয়ে দিল ফেসবুক আর বিনা পয়সার কোনো মাধ্যম নয়।

এদিকে ব্যবহারকারীদের নতুন একটি সুখবর দিয়েছে ফেসবুক। নতুন একটি হেল্প সার্ভিস চালু করেছে ফেসবুক, যার নাম দেয়া হয়েছে লোকাল অ্যালার্ট। ফেসবুক ব্যবহারকারীদের ‘জীবন রক্ষাকারী তথ্য’ দেবে এই ফিচার। ফিচারটি যুক্তরাষ্ট্রের ৩০০ শহরে প্রাথমিকভাবে চালু করা হয়েছে বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুক এক ব্লগ পোস্টের মাধ্যমে জানিয়েছে, মূলত লোকাল অ্যালার্টের মাধ্যমে ব্যবহারকারীরা পুলিশ বা ফায়ার ব্রিগেডে মেসেজ পাঠাতে এই হেল্প সার্ভিসটি হচ্ছে। এ ছাড়া যে কোনো জায়গায় অস্ত্রধারীর হামলা, খারাপ আবহাওয়া বা নিখোঁজদের অবস্থান সম্পর্কে তথ্য দিতে সাহায্য করবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top