নতুন স্বামীকে নিয়ে খোলামেলা যা বললেন এই শিল্পী

শেয়ারবাজার রিপোর্ট: ফোক গানের জনপ্রিয় সংগীতশিল্পী মৌসুমী আক্তার সালমা। ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতার পর থেকেই গানে নিয়মিত হন তিনি। এরপর ধারাবাহিকভাবে প্রকাশ করেছেন বেশ কিছু অ্যালবাম।

সেই অ্যালবাম থেকে সালমার গাাওয়া অনেক ফোক গানই শ্রোতাপ্রিয়তা পেয়েছে। এরপর সিনেমার গানেও কন্ঠ দিয়েছেন তিনি। নতুন গানের পাশাপাশি স্টেজ শো নিয়েও বছরজুড়ে ব্যস্ত থাকতে হয় এ শিল্পীকে। সব মিলিয়ে কেমন আছেন? সালমা বলেন, বেশ ভালো। গান নিয়ে থাকলে আসলে ভালো থাকি।

সময়টা উপভোগ করি। ব্যস্ততা কি নিয়ে? সালমা বলেন, আমি এখন বেছে বেছে কাজ করছি। স্টেজ শোও কম করছি। মন পছন্দ হলেই কেবল করছি। এরমধ্যে বেশ কিছু নতুন গানে কন্ঠ দেয়া হয়েছে। এগুলো সামনে প্রকাশ হবে। আর আমার নতুন গানের মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে সম্প্রতি।

গানটির শিরোনাম ‘মনমাঝি’। এর কথা-সুর করেছেন জিয়াউদ্দিন আলম। সংগীতায়োজন করেছেন রেজওয়ান শেখ। আর এ গানটির ভিডিওতে মডেল হিসেবে কাজ করেছেন অহনা।

সব মিলিয়ে গানটি থেকে ভালো সাড়া পাচ্ছি। প্লেব্যাক কি করা হচ্ছে? সালমা উত্তরে বলেন, সিনেমায় গান আমি যে কটি গেয়েছি সেগুলোর মাধ্যমে প্রশংসা পেয়েছি। তাই একটু বুঝে শুনে কাজ করি। ভালো কোনো প্রস্তাব হলে অবশ্যই সিনেমায় গাইবো। ফোক গান নিয়ে কোনো পরিকল্পনা আছে?

সালমা বলেন, আমি ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতা থেকেই ফোক ও লালনের গান করে আসছি। এগুলো শিকড়ের গান। শিকড়ের গানের প্রতি অন্যরকম ভালোবাসা আছে আমার। তাই ফোক ও লালনের গান নিয়ে বিস্তর পরিকল্পনা করেছি। এখনও ফোক গান করে যাচ্ছি। লালনের গানও করছি। তবে আমি সামনে আরো বেশি ফোক ও লালনের গান করতে চাই। অ্যালবাম আকারে প্রকাশ করতে চাই গানগুলো।

যদিও এখন অ্যালবাম প্রকাশের চল নেই। তবে আমার পরিকল্পনা রয়েছে ফোক ও লালনের গানের কিছু অ্যালবাম করা। গানগুলো আমার কন্ঠে সংরক্ষণ করা। সে লক্ষ্যেই কাজ করবো সামনে। এখন মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে?

সালমা বলেন, এখন অবস্থা মোটামুটি ভালো। আমি সাম্প্রতিক সময়ে যে গানগুলো প্রকাশ করেছি সেসব থেকে ভালো সাড়াও পেয়েছি। তাই আমার উৎসাহও বেড়েছে। এখনতো ডিজিটালি গান প্রকাশ হচ্ছে। আমি অ্যালবাম দিয়ে শুরু করেছিলাম গান প্রকাশ। কিন্তু এখন অ্যালবাম হচ্ছে না। সবাই সিঙ্গেল করছে। আমিও সিঙ্গেলই প্রকাশ করছি। তবে আমি মনে করি এখন শ্রোতারা অনেক সচেতন।

ভিন্নধর্মী কিছু না পেলে তারা গ্রহণ করেন না। তাই বেশ চিন্তাভাবনা করেই গান করছি। খুব শিগগিরই ভিডিওসহ নতুন আরো কিছু ভিন্নধর্মী গান প্রকাশ করবো। আসলে খুব বেশিদিন হয়নি ডিজিটাল ধারায় গান প্রকাশ করা হচ্ছে। তাই আরো সময় দিতে হবে। সময়ের সঙ্গে সঙ্গে এ ধারায় অভ্যস্ত হয়ে যাবো আমরা। আর তখনই সুফলটা পাওয়া যাবে। এবার একটু ভিন্ন প্রসঙ্গে আসি।

স্বামীকে নিয়ে কেমন চলছে সংসার? সালমা বলেন, সাগরকে বিয়ের পর অনেকে অনেক কথা বলেছে। অনাকাঙ্খিত কিছু ঘটনার সম্মুখীন হয়েছি আমরা। অনেক খারাপ সময়ও পার করেছি একসঙ্গে। কিন্তু বাজে সময় কাটিয়ে এখন আমরা ভালো আছি।

আমরা একে অপরকে বেশ ভালো বুঝি। একে অপরের কাজে উৎসাহ দেই। আমার সব কাজেই তার সহযোগিতা পাই। এটা আমার জন্য বড় বিষয়। কারণ পরিবারের সহযোগিতা ছাড়া ভালো কিছু করা সম্ভব হয় না। আমরা এখন বেশ ভালো আছি। দোয়া চাই সারাজীবন যেন এভাবেই থাকতে পারি।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মন্তব্য

Top