বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন সিনিয়র সচিব মাহবুব আহমেদ

শেয়ারবাজার রিপোর্ট: বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদে পরিচালক হিসেবে অর্থ বিভাগের সাবেক সিনিয়র সচিব মাহবুব আহমেদকে নিয়োগ দিয়েছে সরকার। মঙ্গলবার ৩ সেপ্টেম্বর অর্থমন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, কেন্দ্রীয় ব্যাংক শাখা থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব শেখ সিদ্দিকুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ব্যাংক অর্ডার, ১৯৭২ এর ৯ (৩) (সি) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে অর্থ বিভাগের সাবেক সিনিয়র সচিব মাহবুব আহমেদকে বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদে পরিচালক হিসেবে যোগদানের তারিখ থেকে সর্বোচ্চ ৩ বছরের জন্য নিয়োগ দেয়া হলো।

জানা গেছে, অর্থনীতিবিদ ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদ এফসিএ বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের একজন পরিচালক ছিলেন। কিন্তু গত ২০ আগস্ট অর্থ মন্ত্রণালয় তাকে রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়। ফলে বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের একজন পরিচালকের পদ শূন্য হয়। সেই শূন্য পদে মাহবুব আহমেদকে নিয়োগ দেয়া হলো।

১৯৮২ ব্যাচের কর্মকর্তা মাহবুব আহমেদ সহকারী কর কমিশনার হিসেবে কর্মজীবন শুরু করেন। মানিকগঞ্জের সন্তান মাহবুব আহমেদ এর আগে বাণিজ্য মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব হিসেবেও দায়িত্বে পালন করেছেন।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top