আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ মে ২০১৫, সোমবার |

kidarkar

৪৫ মিনিটে লেনদেন প্রায় ২৫০ কোটি টাকা

price_upশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) যথা সময়ে লেনদেন শুরু হলেও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টেকনিক্যাল সমস্যার কারণে লেনদেন শুরু হয় দুপুর সোয়া ১২টায়। আর ৪৫মিনিটে ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ২৫০ কোটি টাকা।

দুপুর ১টায় ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৬৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭২২ পয়েন্টে। উল্লেখিত সময়ে লেনদেন হওয়া ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৮টির, কমেছে ৫০টির আর অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৩৬ কোটি ৯৩ লাখ ৮৯ হাজার টাকা।

উল্লেখ্য, টেকনিক্যালগত সমস্যার কারণে গতকালের পরও আজও ডিএসইতে লেনদেন চালু হতে বিলম্ব হয়েছে। আর এ কারণে আজকের লেনদেন বিকেল সোয়া ৪টা পর্যন্ত চলবে বলে ডিএসইর পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে দুপুর ১টার সিএসইর সাধারণ মূল্য সূচক আগের দিনের চেয়ে ১৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬২৪ পয়েন্টে। আর সিএসই-৫০ সূচক ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০২৭ পয়েন্টে, সিএসই-৩০ সূচক ১৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৬০ পয়েন্টে, সিএএসপিআই সূচক ২৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৪০৮০ পয়েন্টে এবং সিএসআই সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৭৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ৫৬টির আর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকার লেনদেন হয়েছে ৭৫ কোটি ৪ লাখ ৩৫ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.