স্টেকহোল্ডারদের নিয়ে অর্থমন্ত্রীর সভা: পুঁজিবাজারে ত্রুটি-বিচ্যুতি ঠিক করা হবে

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারের স্টেকহোল্ডারদের নিয়ে আজ ১৬ সেপ্টেম্বর সকাল ১১টায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের এক মতবিনিময় সভার আয়োজন করেছে অর্থমন্ত্রনালয়। ঢাকার শেরে বাংলা নগরের আগাঁরগাওয়ে পরিকল্পনায় মন্ত্রনালয়ের এনইসি সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো: আসাদুল ইসলাম উক্ত সভায় সভাপতিত্ব করেন।

মতবিনিময় সভায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, পুঁজিবাজারে যেসব ত্রুটি-বিচ্যুতি রয়েছে সেগুলো আমরা ঠিক করবো। পুঁজিবাজারে সুশাসন প্রতিষ্ঠার পাশাপাশি আমরা গভর্ন্যান্সে গর্ভন্যান্সে ভালো করব। এভাবে পুঁজিবাজার অর্থনীতিতে শক্তিশালীভাবে রূপান্তরিত হবে। আমাদের মার্কেট ফান্ডামেন্টাল অনেক বেশি শক্তিশালী, পুঁজিবাজারকেও আমরা সেখানে দেখতে চাই।’

অর্থমন্ত্রী আরো বলেন, পুঁজিবাজার আমাদের অর্থনীতির গুরুত্বপূর্ণ একটি অংশ। অর্থনীতির গতিবেগের সঙ্গে পুঁজিবাজারের গতিবেগ নির্ভর করে। দেশের সামষ্টিক অর্থনীতি কতটা বাড়লো, কতটা কমলো সবকিছুই নির্দেশ করে পুঁজিবাজার। দেশে অর্থনীতিতে গতি আসে পুঁজিবাজারের মাধ্যমে।

আজকের মতবিনিময় সভায় আংশ নেওয়ার জন্য যাদেরকে আমন্ত্রণ জানানো হয়েছে, তাদের প্রায় সবাই এতে অংশ নিয়েছেন। সভায় উপস্থিত হয়েছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের অর্থ উপদেষ্টা ও বিএসইসির প্রাক্তন চেয়ারম্যান ড. এ বি মির্জা আজিজুল ইসলাম, প্রবীণ শিক্ষাবিদ ও পুঁজিবাজার বিশ্লেষক অধ্যাপক আবু আহমেদ, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশারফ হোসেন ভুঁইয়া, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ও কমিশনারবৃন্দ, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী, ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের চেয়ারম্যান সি কিউ কে মুস্তাক আহমদ, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) চেয়ারম্যান মজিব উদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন এবং সাধারণ বীমা কর্পোরেশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, জনতা ব্যাংক ও রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক। এছাড়া সভায় উপস্থিত হয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান ও পরিচালকবৃন্দ, ডিএসই ব্রোকারর্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) সভাপতি, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়শনের সভাপতি ও সাধারণ সম্পাদক, অ্যাসোসিয়েশন অব মিউচুয়াল ফান্ডস এর সভাপতি ও সাধারণ সম্পাদক।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top