‘ফাদার অব ইন্ডিয়া’ মোদি: ডোনাল্ড ট্রাম্প

শেয়ারবাজার ডেস্ক: ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘ফাদার অব ইন্ডিয়া’ বলে আখ্যায়িত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নিউইয়র্কে যৌথ সাংবাদিক সম্মেলনে মোদিকে এ উপাধি দেন ট্রাম্প।

এর দুইদিন আগে (২২ সেপ্টেম্বর) টেক্সাসের হিউস্টনে ‘হাউডি মোদি’ অনুষ্ঠানে ট্রাম্পের ভূয়সী প্রশংসা করেছিলেন মোদি। । সঙ্গে হাজির ছিলেন প্রায় ৫০ হাজার প্রবাসী ভারতীয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডোনাল্ড ট্রাম্প ও নরেন্দ্র মোদি। অনুষ্ঠানে হাজির থাকার জন্য টুইট করে ট্রাম্পকে ধন্যবাদও জানান মোদি। টুইটে তিনি লিখেন, ‘প্রিয় ডোনাল্ড ট্রাম্প, হিউস্টনে হাউডি মোদি অনুষ্ঠানে আপনার উপস্থিতি ভারত-মার্কিন সম্পর্কে দিন নির্ণায়ক মুহূর্ত। প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই আপনি ভারত ও ভারতীয়দের বলিষ্ঠ বন্ধু হয়ে উঠেছেন। আপনার উপস্থিতি ভারতীয় প্রতিনিধিত্বের প্রতি আপনার সম্মানের উদাহরণ।’ এছাড়া আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকে ফের বিজয়ী করারও আহ্বান জানান মোদি।

এরপর গতকাল মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নিউইয়র্কে যেন ছিল হিউস্টোনের প্রশংসা ফিরিয়ে দেওয়ার পালা। এদিন নিউইয়র্কে যৌথ সাংবাদিক সম্মেলনে মোদিকে একের পর এক বিশেষণে ভরিয়ে দেন ট্রাম্প। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন, ‘তিনি (নরেন্দ্র মোদি) একজন ভদ্রলোক ও মহান নেতা। আমার বেশ মনে আছে, যে আগে ভারতের অবস্থা ছিল খুবই খারাপ। সেখানে মানুষের মধ্যে অসন্তোষ-দ্বন্দ্ব ছিল। কিন্তু মোদি সবাইকে নিয়ে কাজ করে চলেছেন। বাবা যেমন সবাইকে আগলে রেখে একসঙ্গে নিয়ে চলে, মোদিও তাই করছেন। হয়তো তিনিই ‘ফাদার অব ইন্ডিয়া’। আমরা তো তাকে ‘ফাদার অব ইন্ডিয়াই’ বলি।’

এ সময় মোদিকে দেখিয়ে ট্রাম্প বলেন, আমার ডান দিকে যে ভদ্রলোক বসে আছেন তাকে সবাই ভালোবাসে। তিনি হলেন ভারতের এলভিস (এলভিস প্রেসলি)।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top