আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ মে ২০১৫, সোমবার |

kidarkar

মির্জা আব্বাসের জামিন আবেদন খারিজ

mirza abbasশেয়ারবাজার রিপোর্ট: নাশকতার দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের আগাম জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি মো. রুহুল কুদ্দুসের একক বেঞ্চ সোমবার এ আদেশ দেন। এর আগে গতকাল আবেদনের শুনানি শেষে সোমবার আদেশের জন্য দিন ধার্য করেন আদালত।

আদালতে মির্জা আব্বাসের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশিরউল্লাহ শুনানি করেন।

জানা যায়, পল্টন ও মতিঝিল থানার এ দুই মামলায় ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস সিটি নির্বাচন সামনে রেখে গত ১৩ এপ্রিল হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন। ওই আবেদনের শুনানি শেষে বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বিভক্ত আদেশ দেন। জ্যেষ্ঠ বিচারপতি জামিন দিলেও কনিষ্ঠ বিচারপতি জামিন নাকচ করে আসামিকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

এরপর প্রধান বিচারপতি এস কে সিনহা বিষয়টি নিষ্পত্তির জন্য নিয়ম অনুযায়ী নতুন বেঞ্চ ঠিক করে দেন। সে অনুযায়ী ২৭ এপ্রিল বিষয়টি বিচারপতি মো. রুহুল কুদ্দুসের বেঞ্চে এলেও মির্জা আব্বাসের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি পেছানো হয়।

দুদকের করা একটি দুর্নীতি মামলাতেও আগাম জামিন চেয়েছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। হাইকোর্টে দুদকের মামলা শোনার জন্য নির্ধারিত বেঞ্চ থাকায় বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের বেঞ্চ ১৫ এপ্রিল ওই আবেদন কার্যতালিকা থেকে বাদ দেন। এরপর গত ৫ মে দুর্নীতি দমন আইনের অধীন দায়েরকৃত মামলা শুনানীর জন্য নির্ধারিত  বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আব্বাসের আবেদন ফের কার্যতালিকা থেকে বাদ দিয়ে দেন।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.