নিজের অবসর নিয়ে যা বললেন রোনালদো

শেয়ারবাজার ডেস্ক: ৩৪ বছর আর যাই হোক অন্তত চোখ ধাঁধানো ফুটবল খেলার জন্য আদর্শ হতে পারে না। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদো ঠিক তার উল্টোটা প্রমাণ করে চলেছেন। এ বয়সে এসেও অবিশ্বাস্য ফিটনেস ধরে রেখে পারফর্ম করছেন মাঠে। তবু কিন্তু মনে হয়, কালে কালে বেলা তো কম হলো না! রোনালদো অবসর নেবেন কবে?

পর্তুগিজ তারকা এখন যে বয়সে মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন সে বয়সে অনেক খেলোয়াড়ই অবসর নিয়ে ফেলেন। কিন্তু রোনালদো আর দশজন সাধারণ ফুটবলারের মতো নন। খুব দ্রুতই বুট তুলে রাখার কোনো ইচ্ছেই নেই রোনালদোর। এমনও হতে পারে রায়ান গিগস ও পাওলো মালদিনির মতো চল্লিশ পেরিয়েও খেলা চালিয়ে যেতে পারেন। যদিও সাম্প্রতিক সময়ে মাঠের বাইরে নানা কর্মকাণ্ডে বেশ ভালো সময় দিচ্ছেন রোনালদো। ব্যবসা-বাণিজ্যে ভালোই মনোযোগী হয়েছেন পাঁচবারের বর্ষসেরা এ ফুটবলার। হোটেলের সঙ্গে খুলেছেন সুগন্ধি প্রতিষ্ঠান ‘প্লে ইট কুল’।

খেলার বাইরে রোনালদো যেভাবে মনোযোগী হচ্ছেন তাতে প্রশ্নটা উঠছে, জুভেন্টাস তারকা কি অবসর দেখতে পাচ্ছেন? এ প্রশ্নের জবাব দিতে গিয়েই সমর্থকদের চিন্তায় ফেলে দিয়েছেন রোনালদো। যেহেতু খেলার বাইরে ধীরে ধীরে মনোযোগ বাড়াচ্ছেন তাই রোনালদো অবসরের সময়টা হয়তো দেখেই ফেলেছেন—এমনটাই ভাবছেন তাঁর সমর্থকেরা। কিন্তু সংবাদমাধ্যম ‘স্পোর্তবাইবেল’কে রোনালদো তাঁর জবাবে ধরে রাখলেন রহস্য, ‘আমি ফুটবল ভালোবাসি। ভক্তদের বিনোদন দিতে ভালোবাসি যারা আমাকে ভালোবাসে। এখানে বয়স কোনো সমস্যা না, সবকিছু মনের ওপর নির্ভর করছে। গত পাঁচ বছর ফুটবলের বাইরে সময়গুলোও উপভোগ করতে শুরু করেছি। তাই আগামী বছর কিংবা দুই বছরের মধ্যে কি ঘটবে কে জানে?’

ফুটবলে সব সময় সেরা হতে চেয়েছেন রোনালদো। তাঁর মানসিকতাটাই এমন—যাই করো না কেন সেরা হতে হবে। ফুটবলের বাইরে ব্যবসা-বাণিজ্যের দুনিয়াতেও শীর্ষদের কাতারে উঠে আসতে চান রোনালদো, ‘ফুটবলে এ পর্যায়ে উঠে আসতে বহু বছর পরিশ্রম করতে হয়েছে। ফুটবলের বাইরে আমি এখনো কাঙ্ক্ষিত জায়গায় পৌঁছাতে পারিনি। আমি প্রতিযোগিতা পছন্দ করি, তাই দুইয়ে কিংবা তিনে থাকাটা অপছন্দ। সব সময় সেরা হতে চাই। আমি চেষ্টা করব, শতভাগ নিশ্চিত থাকুন।’

রোনালদোর কথাগুলোই বলে দেয়, ফুটবলের বাইরের দুনিয়া নিয়েও ভাবতে শুরু করেছেন তিনি। আর সেটি বেশ জোরেশোরেই। সেরাদের কাতারে থাকা একজন ফুটবলার কখন খেলার বাইরে ভাবতে শুরু করেন? জবাবটা নিশ্চয়ই জানেন!

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top