হবিগঞ্জের হামজা এখন লেস্টারসিটির তারকা খেলোয়াড়

শেয়ারবাজার ডেস্ক: যারা নিয়মিত ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলের খবর রাখেন তারা হামজা চৌধুরীর সাথে অনেক আগে থেকেই পরিচিত। বর্তমানে ইংলিশ ক্লাব লেস্টার সিটির তারকা ফুটবলার হামজার মায়ের বাড়ি বাংলাদেশের হবিগঞ্জে। যদিও তার বাবা গ্রানাডিয়ান।

চলতি মৌসুমে নিয়মিত লেস্টারের শুরুর একাদশে সুযোগ পাচ্ছেন হামজা। তিনি উঠে এসেছেন লেস্টারের যুবদল থেকে। হামজা তার উত্থান নিয়ে একটা কথা বেশ কৃতজ্ঞতার সুরে বলেছেন, সেটি হলো- ব্রিটিশ-এশিয়ান কমিউনিটিতে যারা ফুটবল ভালোবাসেন তারা হামজাকে সবসময় সমর্থন করেছেন। ইংলিশ লিগগুলোতে হাতেগোনা কয়েকজন এশিয়ান ফুটবলার থাকা সত্ত্বেও এই সমর্থন তাকে অনুপ্রাণিত করে বলে জানিয়েছেন তিনি।

হামজা তার ক্যারিয়ারের উত্থানের পেছনে তার বাংলাদেশি মা রাফিয়া, তার সৎবাবা মুরশিদ এবং তার চাচা ফারুকের অবদানের কথা স্বীকার করেন।

তাদের অবদানের প্রতিদান হামজা প্রথম দিয়েছেন ২০১৭ সালে, যখন তিনি প্রথমবারের মতো লেস্টারসিটির হয়ে মাঠে নামেন। লেস্টারের তৎকালীন ম্যানেজার ক্রেইগ শেকসপিয়ারের অধীনে ইএফএল কাপে বদলি হিসেবে ম্যাচ খেলেন হামজা। তবে বর্তমানে লেস্টারের মূল দলে নিয়মিতই খেলছেন তিনি।

চলতি মৌসুমে প্রতি ম্যাচেই মাঠে নামছেন হামজা চৌধুরী। ইংলিশ প্রিমিয়ার লিগে ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে অবস্থান করছে লেস্টারসিটি।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top