একজোড়া বিড়ালের দাম ৩০ লাখ টাকা!

শেয়ারবাজার ডেস্ক: সম্প্রতি কানাডার পপতারকা জাস্টিন বিবার আর তাঁর স্ত্রী জনপ্রিয় মডেল হেইলি ব্যাল্ডউইন এক জোড়া বিড়াল কিনেছেন। বিরল প্রজাতির এ দুটো বিদেশি বিড়ালের দাম ৩০ লাখ ১০ হাজার টাকা! তাদের নাম টুনা আর সুসি।

বিবার আর ব্যাল্ডউইনের সংসারে প্রাণীরা খুব গুরুত্বপূর্ণ সদস্য আর আদরে থাকে। জাস্টিন বিবার আর হেইলি ব্যাল্ডউইন আবার তাঁদের পোষা কুকুর আর বিড়ালদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টও খুলে দিয়েছেন।

দ্য হলিউড রিপোর্টারের প্রতিবেদন থেকে জানা গেছে, ইলিনয়িস প্রজাতির এই বিরল বিড়ালের একটির দাম ১৭ লাখ ২০ হাজার, আরেকটির দাম ১২ লাখ ৮০ হাজার। আর বিবারের বিড়াল কেনার এ ঘটনায় বেশ চটেছেন মার্কিন প্রাণী অধিকার সংস্থা পেটা (পিপল ফর ইথনিকাল ট্রিটমেন্ট অব অ্যানিমেলস)।

পেটা’র সহ সভাপতি লিসা ল্যাং গত বৃহস্পতিবার বলেন, ‘স্থানীয় প্রাণী আশ্রয়কেন্দ্র থেকে বিবার একটি বিড়াল দত্তক নিয়ে তার জীবন বাঁচিয়ে ভক্তদেরও অনুপ্রাণিত করতে পারতেন। উদাহরণ সৃষ্টি করতে পারতেন। তা না করে উচ্চ দামে বিদেশি হাইব্রিড প্রজাতির বিড়াল কেনার ভয়ংকর বিলাসিতাকে উসকে দিলেন। আর বুঝিয়ে দিলেন, যখন প্রাণীদের সাহায্য করার বিষয়টি আসবে, তাঁর অবস্থান হলো, “আমার কিছু আসে যায় না।’

মার্কিন যুক্তরাষ্ট্রের কয়েকটি অঙ্গরাজ্যে এই প্রজাতির বিড়াল বেচাকেনা নিষিদ্ধ থাকলেও ক্যালিফোর্নিয়া আর সাউথ ক্যারোলিনাতেই কেবল এই প্রজাতির বিড়াল পোষা বৈধ। আর দক্ষিণ ক্যারোলিনাতে গত ৩০ সেপ্টেম্বর দ্বিতীয়বারের মতো বিয়ের আনুষ্ঠানিকতা সেরেছেন এই তারকা জুটি।

উল্লেখ্য, কলোরাডো, জর্জিয়া, ইডাহো, ম্যাসাচুসেটস, নেব্রাস্কা, নিউইয়র্ক, টেক্সাস এবং ভারমন্ট অঙ্গরাজ্যে এই প্রজাতির বিড়াল বেচাকেনা নিষিদ্ধ ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top