নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১২৬ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮২৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭০৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, দর কমেছে ২২৩টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪৩টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১২৬ কোটি ৯৬ লাখ ৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স ০.৩৪ পয়েন্ট কমে অবস্থান করে ৪৮৯৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.১৮ পয়েন্ট কমে অবস্থান করে ১১৩১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৩৮ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১১৯ কোটি টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৯৩৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৮টির, দর কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ২ কোটি ৩০ লাখ ৮৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top