আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ মে ২০১৫, সোমবার |

kidarkar

উভয়স্টক এক্সচেঞ্জে লেনদেনের শীর্ষে খুলনা পাওয়ার

khulna powerশেয়ারবাজার ডেস্ক: চলতি সপ্তাহের প্রথম দুই কার্যদিবস ধরে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনের শীর্ষে উঠে এসেছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের ‘এ’ ক্যাটাগরির খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড।

ডিএসই: সোমবার ডিএসই-তে খুলনা পাওয়ারের ৫৯ লাখ ৯৬ হাজার ৩৯৭টি শেয়ার সর্বমোট ৫ হাজার ৪৭৩ বার হাতবদল হয়েছে। যার বাজারদর দাঁড়ায় ৪৫ কোটি ৮৪ লাখ ৮৩ হাজার টাকা। আজ এই কোম্পানির শেয়ারদর বেড়েছে ৭.১৯ শতাংশ বা ৫.২০ টাকা।

সোমবার কোম্পানিটির শেয়ার দর সর্বনিম্ন ৭৪.৭০ টাকা থেকে ৭৭.৭০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ ৭৭.৫০ টাকায় লেনদেন হয়। গত এক মাসে এ কোম্পানির শেয়ারে সর্বনিম্ন দর ছিল ৫৭ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৭৭ টাকা।

ডিএসই’তে লেনদেনের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে ইউনাইটেড পাওয়ার, সাবমেরিন ক্যাবল, এএফসি এগ্রো, আরএকে সিরামিকস, বেক্সিমকো, বারাকা পাওয়ার, সাইফ পাওয়ারটেক, এমজেএল বিডি, ইউনিক হোটেল, সামিট এ্যালায়েন্স পোর্ট, সামিট পূর্বাঞ্ল পাওয়ার, জিপি, এ্যাকটিভ ফাইন, ফার কেমিক্যাল, ডেসকো, শাশা ডেনিমস, বেঙ্গল উইন্ডসর, স্কয়ার ফার্মা এবং এসিআই ফর্মুলেশন।

সিএসই: সোমবার সিএসইতে খুলনা পাওয়ারের ১০ লাখ ৭৮ হাজার ৪২৫টি শেয়ার সর্বমোট ১ হাজার ২৫১ বার হাতবদল হয়েছে। যার বাজারদর দাঁড়ায় ৮ কোটি ৮ লাখ ৯৪ হাজার ৭৭ টাকা। আজ এই কোম্পানির শেয়ারদর বেড়েছে ৮.৮৪ শতাংশ বা ৬.৩০ টাকা।

সোমবার কোম্পানিটির শেয়ার দর সর্বনিম্ন ৭৩.১০ টাকা থেকে ৭৭.৮০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ ৭৭.৬০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এ কোম্পানির শেয়ারে সর্বনিম্ন দর ছিল ৪৪.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৭৭.৬০ টাকা।

সিএসই’তে লেনদেনের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে বিএসআরএম লিমিটেড, সাইফ পাওয়ারটেক, সামিট পূর্বাঞ্চল পাওয়ার, এএফসি এগ্রো, ইউনাইটেড পাওয়ার, সাবমেরিন ক্যাবল, ইউনাইটেড এয়ার, সামিট এ্যালায়েন্স পোর্ট, জিবিবি পাওয়ার, বেক্সিমকো, ডেসকো, ওয়েস্টার্ন মেরিন, বারাকা পাওয়ার, এমজেএল বিডি, আরএকে সিরামিকস, এ্যাকটিভ ফাইন কেমিক্যাল, ফার কেমিক্যাল, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস এবং কেয়া কসমেটিক্স।

শেয়ারবাজারনিউজ/রু/তু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.