৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৯ হিসাব বছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ইনফরমেশন টেকনোলজি কনসালট্যান্ট লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টকসহ মোট ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে আইটিসির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১.৯৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৬.২৭ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় রাওয়া কনভেনশন হল, মহাখালী, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এপেক্স ফুডস লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.০৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২৪.৩০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ২৪.৭০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর, সকাল ১১ টায়, স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশানে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১১ নভেম্বর।

এপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৯২ টাকা। এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৫.০৮ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ১০.০২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর, সকাল ৯ টায়, স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশানে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১১ নভেম্বর।

ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে ২২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছর কোম্পানির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০.২৪ টাকা,  শেয়ার প্রতি সম্পদ মুল্য হয়েছে (এনএভিপিএস) ১৭৪.২৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী সমন্বিত নগদ প্রবাহের  পরিমাণ (এনওসিএফপিএস) ২.১২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, টিসিবি অডিটরিয়াম, কাওরান বাজার, ঢাকাতে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর।

ওয়াটা কেমিক্যালস্ লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ক্যাশ ও ২৫ শতাংশ স্টকসহ মোট ৫৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১.৬৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৪.৫০ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৬৬.৮৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর, সকাল পৌনে ১০টায়, হোটেল ৭১, বিজয় নগর, ঢাকাতে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৯ নভেম্বর।

বিডি অটোকার্স লিমিটেড:

কোম্পানিটি ৩০ জুন, ২০১৯ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭.৪৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.২৭ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর, সকাল  ১১টায়, ১১০ তেজগাঁও, ঢাকায়, অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১১ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top