আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ মে ২০১৫, মঙ্গলবার |

kidarkar

সূচকের উত্থানে চলছে লেনদেন

BazarUtthan_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে উর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। আজ মঙ্গলবার উভয় স্টক এক্সচেঞ্জে প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর।

আর এ সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ৪০০ কোটি টাকা। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) লেনদেন ৩৭ কোটি টাকা ছাড়িয়েছে।

এদিকে, গত দুই দিন ডিএসই-তে কারিগরি ত্রুটির কারণে যথাসময়ে লেনদেন শুরু করা সম্ভব হয়নি। এর জন্য স্টেক হোল্ডার এবং বিনিয়োগকারীদের যথেষ্ট হয়রানি এবং আর্থিক ক্ষতির সম্মখিন হতে হয়েছে। তবে আজ কারিগরি ত্রুটি কাটিয়ে ডিএসই-তে যথাসময়ে লেনদেন শুরু হওয়ায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান এবং বিনিয়োগকারীদের মধ্যে স্বস্তি বিরাজ করছে।

দুপুর সাড়ে ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৩.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৫৮.৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২০.৪৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৮.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৪.৮৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৯টির, কমেছে ৯২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৪৩৬ কোটি ১৯ লাখ টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৯৪.৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৭৫৫.০৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ৫৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির। যা টাকায় লেনদেন হয়েছে ৩৭ কোটি ৩ লাখ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.