আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ মে ২০১৫, মঙ্গলবার |

kidarkar

সূচক বাড়লেও কমেছে লেনদেন

BazarUtthan_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। যদিও আগের দিনের তুলনায় উভয় স্টক এক্সচেঞ্জে লেদেন কমেছে।

অবশ্য ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সার্ভারের টেকনিক্যাল ত্রুটি কাটিয়ে আজ যথাসময়ে লেনদেন শুরু করতে পেরেছে। যদিও লেনদেনের শুরুর দিকে সূচকের ব্যাপক উত্থান ঘটলেও পরবর্তীতে সূচক কিছুটা নেমে আসে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬২৭.১৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৩.৪৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৪৮.৭৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ১৫৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর। আর টাকার লেনদেন হয়েছে ৮৩৫ কোটি ৭০ লাখ টাকা।

আজ ডিএসই-তে ইউনাইটেড এয়ারের সবচেয়ে বেশি শেয়ার কেনাবেচা হয়েছে। এছাড়া দর বাড়ার তালিকায় আজ স্থান পেয়েছে কেয়া কসমেটিকস, আল-আরাফাহ ব্যাংক, এসিআই ফর্মুলেশন প্রভৃতি।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৪৪.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৭০৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ৯২টির ও অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৭৭ কোটি ১০ লাখ টাকা।

এদিন, সিএসই-তেও ইউনাইটেড এয়ারের সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে। সবচেয়ে বেশি হাতবদল হয়েছে বিএসআরএস স্টিলের শেয়ার। অপরদিকে টাকার অংকে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে খুলনা পাওয়ারের শেয়ার।

 

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.