আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ মে ২০১৫, মঙ্গলবার |

kidarkar

উভয়স্টক এক্সচেঞ্জে লেনদেনের শীর্ষে খুলনা পাওয়ার

khulna powerশেয়ারবাজার ডেস্ক: চলতি সপ্তাহের প্রথম তিন কার্যদিবস ধরে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনের শীর্ষে উঠে এসেছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের ‘এ’ ক্যাটাগরির খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড।

ডিএসই: মঙ্গলবার ডিএসই-তে খুলনা পাওয়ারের ৮৯ লাখ ৩১ হাজার ৮১৬টি শেয়ার সর্বমোট ৭ হাজার ৬০৫ বার হাতবদল হয়েছে। যার বাজারদর দাঁড়ায় ৬৮ কোটি ৩৭ লাখ ৯০ হাজার টাকা। আজ এই কোম্পানির শেয়ারদর বেড়েছে ১.০৪ শতাংশ বা ০.৮০ টাকা।

মঙ্গলবার কোম্পানিটির শেয়ার দর সর্বনিম্ন ৭৪.৫০ টাকা থেকে ৭৯.৫০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ ৭৯.৫০ টাকায় লেনদেন হয়। গত এক মাসে এ কোম্পানির শেয়ারে সর্বনিম্ন দর ছিল ৫৭ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৭৮.৭০ টাকা।

ডিএসই’তে লেনদেনের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে এসিআই ফর্মুলেশন, ইউনাইটেড পাওয়া, এমজেএল বিডি, এসিআই, বেক্সিমকো, সাবমেরিন ক্যাবল, সাইফ পাওয়ারটেক, বিএসআরএম লিমিটেড, আরএকে সিরামিকস, সামিট এ্যালায়েন্স পোর্ট, ফার কেমিক্যাল, ইউনাইটেড এয়ার, বারাকা পাওয়ার, লাফার্জ সুরমা সিমেন্ট, ইউনিক হোটেল, সামিট পূর্বাঞ্চল পাওয়ার, জিপি, ইফাদ অটো এবং কে এন্ড কিউ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে খুলনা পাওয়ারের ৫ লাখ ৯০ হাজার ২১৩টি শেয়ার সর্বমোট ৯৯৫ বার হাতবদল হয়েছে। আজ এই কোম্পানির শেয়ারদর বেড়েছে ০.৩০ শতাংশ বা ২ টাকা।

মঙ্গলবার কোম্পানিটির শেয়ার দর সর্বনিম্ন ৭৪.৬০ টাকা থেকে ৭৯.৫০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ ৭৯.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে এ কোম্পানির শেয়ারে সর্বনিম্ন দর ছিল ৪৪.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৭৮.৬০ টাকা।

সিএসই’তে লেনদেনের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে বিএসআরএম লিমিটেড, সাবমেরিন ক্যাবল, ইউনাইটেড পাওয়ার, এমজেএল বিডি, বেক্সিমকো, ইউনাইটেড এয়ার, লাফার্জ সুরমা সিমেন্ট, ডেল্টা লাইফ, ফার কেমিক্যাল, ওয়েস্টার্ন মেরিন, ডেসকো, কেয়া কসমেটিক্স, সাইফ পাওয়ারটেক, ফ্যামিলিটেক্স, সামিট এ্যালায়েন্স পোর্ট, এএফসি এগ্রো, লংকা বাংলা ফাইন্যান্স, জিপি এবং বারাকা পাওয়ার।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.