আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ মে ২০১৫, বুধবার |

kidarkar

প্রত্যেক পোস্টে ১২ লাখ টাকা!

danialশেয়ারবাজার ডেস্ক: ড্যানিয়েলি বার্নস্টাইনের বয়স ২২। কোনো চাকরি বা ব্যবসা করেন না। পূর্বপুরুষরা বিত্তশালীও না। তবুও মাসে ৬ অঙ্কের টাকা রোজগার করছেন তিনি। শুধু ইনস্টাগ্রাম পোস্ট করেই তার এত আয়। তবে কোনও সাধারণ পোস্ট নয়, ইনস্টাগ্রামে ‘We Wore What’-এর হয়ে তিনি স্টাইল ব্লগিং করেন। বিভিন্ন নামি-দামি সংস্থার পোশাক পরে ছবি তুলে তা ইনস্টাগ্রামে পোস্ট করেন ড্যানিয়েলি। সঙ্গে ওই পোশাক কোথায় পাওয়া যাবে তার হদিসও দেয়া থাকত। প্রত্যেকটি পোস্টের জন্য ১৫ হাজার মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ লক্ষ টাকা আয় তার।

সম্প্রতি হার্পার্স বাজারে দেয়া একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ড্যানিয়েলি।

খোঁজ নিয়ে জানা গেছে, ইনস্টাগ্রাম বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় নিজেদের জনপ্রিয়তা বাড়াতে এবং অবশ্যই বিক্রি বাড়াতে বছরে ১০০ কোটি মার্কিন ডলার খরচ করছে সংস্থাগুলি।

জানা যায়, ড্যানিয়েলির ইনস্টাগ্রাম পেজে ফলোয়ারের সংখ্যা কয়েক লক্ষ। তাদের মধ্যে যদি ২০ শতাংশও ওই পোশাক কেনে তবে বিক্রির হার এক ধাক্কায় অনেকটাই বেড়ে যাবে। অনেক সময় আবার প্রতিযোগী সংস্থার পোশাক পরে পোস্ট না করার জন্যেও আয় হয় তার।

ড্যানিয়েলি জানান, ‘কোনও দিন ভাবিইনি যে এত টাকা রোজগার করব। তাও আবার এই বয়সে। নিজের খরচ নিজেই চালাই। সঙ্গে ইনভেস্টও করি। এ নিয়ে আরও পড়াশোনা করছি। ভবিষ্যতে নিজেই কিছু করার পরিকল্পনা রয়েছে।’

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.