সরকারি বিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ১ ডিসেম্বর, লটারি ২৪ ডিসেম্বর

শেয়ারবাজার ডেস্ক: রাজধানী ঢাকার সরকারি বিদ্যালয়াগুলোকে ২০২০ শিক্ষাবর্ষে ভর্তির বিজ্ঞপ্তি দিয়েছে উচ্চ শিক্ষা অধিদপ্তর। তিনটি গ্রুপে ভাগ করে ঢাকা মহানগরীর সরকারি বিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে ১ ডিসেম্বর থেকে। জানা গেছে, ১৮ ডিসেম্বর এ গ্রুপের বিদ্যালয়গুলোর মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হবে। আর ঢাকা মহানগরীর সরকারি বিদ্যালয়গুলোতে প্রথম শ্রেণির ভর্তির লটারি অনুষ্ঠিত হবে ২৪ ডিসেম্বর।

ঢাকার সরকারি বিদ্যালয়গুলোতে প্রথম শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। আর দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত নেওয়া হবে ভর্তি পরীক্ষা। অপরদিকে জেএসসি বা জেডিসি পরীক্ষার ফলের ভিত্তিতে সরকারি বিদ্যালয়ের শূন্য আসনে নবম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত টেলিটকের নির্ধারিত ওয়েবসাইটের (http://gsa.teletalk.com.bd) মাধ্যমে ভর্তির আবেদন করা যাবে। আর এসএমএসের মাধ্যমে টেলিটক মোবাইল থেকে ফি দেওয়া যাবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, ঢাকা মহানগরীর ৪২টি সরকারি বিদ্যালয়কে তিনটি গ্রুপে ভাগ করে ২০২০ শিক্ষাবর্ষে নতুন শিক্ষার্থী ভর্তি করা হবে। ১৮ ডিসেম্বর এ গ্রুপের ১৪টি বিদ্যালয়ের, ১৯ ডিসেম্বর বি গ্রুপের ১৪টি বিদ্যালয়ের এবং ২০ ডিসেম্বর সি গ্রুপের ১৪টি বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৪ ডিসেম্বর তিন গ্রুপের বিদ্যালয়গুলোতে প্রথম শ্রেণির ভর্তির লটারি অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে ৫০ নম্বরে এক ঘণ্টার আর চতুর্থ থেকে ৮ম শ্রেণিতে ১০০ নম্বরের দুই ঘণ্টার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top