পিএসএলে সুযোগ পেলেন না তামিম-মাহমুদউল্লাহরা

শেয়ারবাজার ডেস্ক: আগামী ফেব্রুয়ারিতে শুরু হবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নতুন মৌসুম। সে উপলক্ষে গতকাল হয়ে গেল প্লেয়ার্স ড্রাফট। ড্রাফটে ২৩ জন বাংলাদেশি ক্রিকেটার নাম দিলেও শেষ পর্যন্ত দল পাননি কেউ

তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাসসহ মোট ২৩ জন বাংলাদেশি ক্রিকেটার নাম লিখিয়েছিলেন পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে। কিন্তু ছয় ফ্র্যাঞ্চাইজির কেউই আগ্রহ দেখায়নি বাংলাদেশি কোনো তারকার প্রতি। অর্থাৎ কোনো বাংলাদেশি ক্রিকেটার ছাড়াই এবার হতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগ।

এবারের পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে আলাদা আলাদা তিন ক্যাটাগরিতে মোট ২৩ জন বাংলাদেশি ক্রিকেটারের নাম তোলা হয়। তিনটি ক্যাটাগরি হলো—ডায়মন্ড, গোল্ড ও সিলভার। ডায়মন্ড ক্যাটাগরিতে ছিলেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। গোল্ড ক্যাটাগরিতে রাখা হয়েছিল মোট দশজন ক্রিকেটারকে—লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, আবুল হাসান, আফিফ হোসেন, আমিনুল ইসলাম, আল-আমিন হোসেন, অলক কাপালি। সিলভার ক্যাটাগরিতে ছিলেন বাকি নয় ক্রিকেটার—ইমরুল কায়েস, সাব্বির রহমান, আবু হায়দার রনি, এনামুল হক, মোহাম্মদ সাইফ হাসান, ফরহাদ রেজা, মোহাম্মদ নাইম শেখ, জুনায়েদ সিদ্দিকী, মুক্তার আলী।

পিএসএলের ছয় স্কোয়াডে সুযোগ পাওয়া উল্লেখযোগ্য ক্রিকেটারদের নাম দেখে নিন:

মুলতান সুলতানস
শহীদ আফ্রিদি, জুনায়েদ খান, শান মাসুদ, মোহাম্মদ ইরফান ও সোহেল তানভীর (পাকিস্তান), মঈন আলী, রবি বোপারা ও জেমস ভিন্স (ইংল্যান্ড), ইমরান তাহির ও রাইলি রুশো (দক্ষিণ আফ্রিকা), ফাবিয়ান অ্যালেন (ওয়েস্ট ইন্ডিজ)

লাহোর কালান্দার্স
মোহাম্মদ হাফিজ, শাহিন শাহ আফ্রিদি, ফখর জামান, উসমান খান ও সালমান বাট (পাকিস্তান), ক্রিস লিন (অস্ট্রেলিয়া), সামিত প্যাটেল (ইংল্যান্ড), সেকুগে প্রসন্ন (শ্রীলঙ্কা), লেন্ডল সিমন্স (ওয়েস্ট ইন্ডিজ), ডেভিড ভিসে (দক্ষিণ আফ্রিকা)

করাচি কিংস
বাবর আজম, মোহাম্মদ আমির, ইমাদ ওয়াসিম, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান ও শারজিল খান (পাকিস্তান), অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট ও ক্রিস জর্ডান (ইংল্যান্ড), ক্যামেরন ডেলপোর্ট (দক্ষিণ আফ্রিকা)

কেটা গ্ল্যাডিয়েটর্স
সরফরাজ আহমেদ, মোহাম্মদ নওয়াজ, উমর আকমল, আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাসনাইন ও নাসিম শাহ (পাকিস্তান), শেন ওয়াটসন ও বেন কাটিং (অস্ট্রেলিয়া), জেসন রয় ও টাইমাল মিলস (ইংল্যান্ড), কিমো পল (ওয়েস্ট ইন্ডিজ)

ইসলামাবাদ ইউনাইটেড
শাদাব খান, ফাহিম আশরাফ, আসিফ আলি ও মুসা খান (পাকিস্তান), লুক রনকি ও কলিন মানরো (নিউজিল্যান্ড), ডেল স্টেইন, কলিন ইনগ্রাম ও র‍্যাসি ভ্যান ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা)

পেশোয়ার জালমি
শোয়েব মালিক, ওয়াহাব রিয়াজ, হাসান আলি, কামরান আকমল, ইমাম উল হক ও রাহাত আলী (পাকিস্তান), কাইরন পোলার্ড ও ড্যারেন সামি (ওয়েস্ট ইন্ডিজ), লিয়াম ডসন ও লিয়াম লিভিংস্টোন (ইংল্যান্ড), ডোয়েইন প্রিটোরিয়াস (দক্ষিণ আফ্রিকা)

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top