কুমিল্লায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ : ৯ জন আহত

সসবৃহস্পতিবার সারাদেশে বিএনপির ডাকা হরতালে কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে ব্যাপক সংঘর্ষ হয়েছে। আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে কুমিল্লা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কনস্টেবল আমিনুল ও কোতোয়ালি যুবদলের যুগ্ম-আহ্বায়ক মোমেনসহ নয়জন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, আহত নয়জনকে কুপিয়ে জখম করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১০টার দিকে দেশের দুই প্রধান রাজনৈতিক সংগঠনের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ধাওয়া পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণে কান্দিরপাড় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এক পর্যায়ে প্রায় দুই শতাধিক রাবার বুলেট ছুড়ে বেলা ১১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। তবে পুলিশের সঙ্গে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরাও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সহায়তা করে।
আহত যুবদল নেতা মোমেনসহ দু’জন সদর হাসপাতালে ও দু’জন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

স্থানীয়রা জানায়, সকাল ১০টার দিকে কান্দিরপাড়ের দলীয় কার্যালয় থেকে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল বের করে। এসময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরে পুলিশ, র‌্যাব, বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সর্বশেষ প্রাপ্ত তথ্যানুযায়ী,বিএনপি নেতাকর্মীরা রাণীরদিঘীরপাড়ে, আওয়ামী লীগ নেতাকর্মীরা পূবালী চত্বর ও কান্দিরপাড়ে এবং পুলিশ বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান করছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top