কুমিল্লায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ : ৯ জন আহত

সসবৃহস্পতিবার সারাদেশে বিএনপির ডাকা হরতালে কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে ব্যাপক সংঘর্ষ হয়েছে। আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে কুমিল্লা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কনস্টেবল আমিনুল ও কোতোয়ালি যুবদলের যুগ্ম-আহ্বায়ক মোমেনসহ নয়জন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, আহত নয়জনকে কুপিয়ে জখম করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১০টার দিকে দেশের দুই প্রধান রাজনৈতিক সংগঠনের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ধাওয়া পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণে কান্দিরপাড় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এক পর্যায়ে প্রায় দুই শতাধিক রাবার বুলেট ছুড়ে বেলা ১১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। তবে পুলিশের সঙ্গে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরাও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সহায়তা করে।
আহত যুবদল নেতা মোমেনসহ দু’জন সদর হাসপাতালে ও দু’জন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

স্থানীয়রা জানায়, সকাল ১০টার দিকে কান্দিরপাড়ের দলীয় কার্যালয় থেকে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল বের করে। এসময় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরে পুলিশ, র‌্যাব, বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সর্বশেষ প্রাপ্ত তথ্যানুযায়ী,বিএনপি নেতাকর্মীরা রাণীরদিঘীরপাড়ে, আওয়ামী লীগ নেতাকর্মীরা পূবালী চত্বর ও কান্দিরপাড়ে এবং পুলিশ বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান করছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

আপনার মন্তব্য

Top