দৌড়ে ‘ছিটকে’ পড়লেন গার্দিওলা

শেয়ারবাজার ডেস্ক: যাও বা একটু আশা ছিল, সেটুকুও গেল! কাল উলভসের কাছে ৩-২ গোলে হারের পর এমন কিছুই মনে করছেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা। ইংলিশ প্রিমিয়ার লিগে এবারের শিরোপাদৌড়ের নিষ্পত্তি হয়ে গেছে বলেই মনে করছেন স্প্যানিশ এ কোচ।

উলভসের মাঠে কাল সিটির হারের পয়েন্ট টেবিলে শীর্ষ তিন দলের অবস্থান এমন—১৮ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। ১৯ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দুয়ে লেস্টার সিটি এবং তাদের সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তিনে সিটি। লিভারপুলের সঙ্গে ১৪ পয়েন্টের ব্যবধান ঘোচানোর কোনো পথ দেখছেন না গার্দিওলা। লিভারপুলকে থামানোর মতো কেউ থেকে থাকলে সেটি অবশ্যই সিটি, কিন্তু ব্যবধানটা ঘোচানো নিজেদের সামর্থ্যের বাইরে বলেই মনে করছেন গার্দিওলা। লিভারপুলের সঙ্গে শিরোপাদৌড় থেকে সিটি ছিটকে পড়েছে কি না, এ প্রশ্নের জবাবে তাঁর ভাষ্য, ‘ব্যবধানটা অনেক বড়, হ্যাঁ।’

এবার লিগ মোটেও ভালো কাটছে না সিটির। গত মৌসুমে চ্যাম্পিয়ন হওয়ার পথে তারা হেরেছিল ৪ ম্যাচ। এবার ১৯ ম্যাচের মধ্যেই ৫টিতে হেরে বসেছে দলটি। গার্দিওলার দল বলেই মাঠে খেলার বেশির ভাগ সময় বল দখলে রাখতে পছন্দ করেন তাঁর শিষ্যরা। কিন্তু কাল উলভসের বিপক্ষে বল দখলের লড়াইয়ে সিটি তেমন একটা পাত্তা পায়নি। এর মধ্যে গোলরক্ষক এডেরসন ম্যাচের ১২ মিনিটে লাল কার্ড দেখলে ১০জনে পরিণত হয় সিটি। ম্যাচের ৩৭.৮ শতাংশ সময় বল দখলে রেখেছিল সিটি। শীর্ষস্থানীয় লিগে গার্দিওলা কোচিং করিয়েছেন এমন দলগুলোর পরিসংখ্যানে এটাই সর্বনিম্ন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top