এনবিআরের নতুন চেয়ারম্যান রহমাতুল মুনিম

শেয়ারবাজার ডেস্ক: জাতীয় রাজস্ব বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদায়ী জ্যেষ্ঠ সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিমকে। তাকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআরর) চেয়ারম্যান করা হয়েছে।

এ বিষয়ে আজ গতকাল প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। মোশাররফ হোসেনের স্থলাভিষিক্ত হচ্ছেন মো. রহমাতুল মুনিম। অবসরোত্তর ছুটি স্থগিত করে রহমাতুল মুনিমকে চুক্তিতে আগামী দুই বছরের জন্য এনবিআরের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়। ৬ জানুয়ারি বা যোগদানের তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হবে।

এর আগে আজই পদোন্নতি পেয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব হয়েছেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব (১) মো. তোফাজ্জল হোসেন মিয়া। তোফাজ্জল হোসেন মিয়া প্রধানমন্ত্রীর কার্যালয়ের বর্তমান জ্যেষ্ঠ সচিব সাজ্জাদুল হাসানের স্থলাভিষিক্ত হচ্ছেন। সাজ্জাদুল হাসান অবসরে যাচ্ছেন।

এনবিআর চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব নিয়োগ ছাড়াও আজ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মুহিবুল হকের অবসরোত্তর ছুটি স্থগিত করে তাঁকে এক বছরের জন্য চুক্তিতে একই পদে নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়া অবসরপ্রাপ্ত অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক বিনয় কৃষ্ণ বালাকে সরকারি কর্মকমিশনের (পিএসসি) সদস্য করা হয়েছে। আর অবসরোত্তর ছুটিতে থাকা সচিব শাহাবুদ্দিন আহমদকে চুক্তিতে তিন বছরের জন্য জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিদায়ী জ্যেষ্ঠ সচিব ফয়েজ আহম্মদকেও পিএসসির সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। কয়েক দিন ধরে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তরে সচিব পর্যায়ে রদবদল করা হচ্ছে। মূলত, আগের সচিবদের অবসরে যাওয়ার কারণে সচিব পর্যায়ে এই পরিবর্তন করা হচ্ছে।

গত সোমবার এক দিনেই জনপ্রশাসন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা, বিদ্যুৎ, তথ্যসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ মিলিয়ে নয় সচিব পদে পরিবর্তন আনা হয়। এর এক দিন আগে বিদ্যুৎ বিভাগের জ্যেষ্ঠ সচিব আহমেদ কায়কাউসকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব করা হয়।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top