হ্যাট্রিক করে বছর সূচনা রোনালদোর, গড়েছেন রেকর্ড

শেয়ারবাজার ডেস্ক: নতুন বছরের প্রথম ম্যাচে ইতালিয়ান সিরি’আ লিগে সোমবার (৬ জানুয়ারি) কাগলিয়ারির বিপক্ষে ঘরের মাঠে নামে জুভেন্টাস। ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাট্রিক ও একটি অ্যাসিস্টে কাগলিয়ারিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে জুভেন্টাস। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে জুভেন্টাস। আর জুভেন্টাসের হয়ে শেষ ৬ ম্যাচে রোনালদোর গোলসংখ্যা ৮ টি।

সোমবার ঘরের মাঠে প্রথমার্ধে কাগলিয়ারির জালের নাগাল পায়নি সাদা-কালো শিবির। বিরতির পর ফিরে এসেই অচলবস্থার অবসান ঘটান সময়ের সেরা রোনালদো। ৪৯ মিনিটে বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে নিশানাভেদ করেন রোনালদো। ৬৬ মিনিটে পেনাল্টি পায় জুভেন্টাস। এ সময় পাওলো দিবালাকে বক্সের মধ্যে ফাউল করেন মার্কো রগ। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। ৮১ মিনিটে রোনালদোর বাড়িয়ে দেওয়া বল জালে জড়িয়ে ব্যবধান ৩-০ করেন গঞ্জালো হিগুয়েন। পরের মিনিটেই রোনালদো গোল করে নতুন বছরের প্রথম হ্যাটট্রিকটি নিজের নামের পাশে লিপিবদ্ধ করেন। এই গোলে তাকে সহায়তা করেন ডগলাস কস্তা। শেষ পর্যন্ত ৪-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে জুভেন্টাস।

এই জয়ের ফলে ১৮ ম্যাচ থেকে ৪৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে জুভেন্টাস। এক ম্যাচ কম খেলা ইন্টার মিলান ৪২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। অপরদিকে, গতকালের হ্যাট্রিকের পর ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি’আ লিগ- এই তিন লিগেই হ্যাট্রিক করার কৃতিত্ব গড়েছেন পর্তুগীজ সুপারস্টার। চলতি মৌসুমে ১৩ ম্যাচে মাঠে নেমে গোল করেছেন ১৫টি।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top