সেল প্রেসার চলছে

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১০৭ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪১৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়া সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৩৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৯৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৪টির, দর কমেছে ২৭৪টির এবং দর পরিবর্তীত রয়েছে ২৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১০৭ কোটি ৮৫ লাখ ১৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসইর ব্রড ইনডেক্স ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪২২৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৯৫২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৪১৬ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১১৯ কোটি টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ৬৯৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮টির, দর কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৬ কোটি ১৮ লাখ ৩৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top