বড় উত্থান দিয়ে সপ্তাহ পার করলো পুঁজিবাজার

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ২৪ কোটি ৬৬ লাখ ১৬ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪১৪৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৪০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪০৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৪টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৬৭ কোটি ৪৯ লাখ ১৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪০৬৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৯১৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৭১ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ২৪২ কোটি ৮২ লাখ ৯৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ২৪ কোটি ৬৬ লাখ ১৬ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ৬৩৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২১৭টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৩টির, কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮ কোটি ৬৩ লাখ ৬১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top