আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ মে ২০১৫, রবিবার |

kidarkar

উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

price_up_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই সূচকে উত্থান লক্ষ্য করা গেছে। রোববার প্রথম ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ২২৭ কোটি টাকা। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) লেনদেন  ছাড়িয়েছে ১৮ কোটি টাকা।

রোববার বেলা সাড়ে ১১টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৮৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ৬৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ২২৭ কোটি ৯৯ লাখ ৭০ হাজার টাকা।

এর আগে বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ৭১ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫৪৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৮৫৮ কোটি ৮১ লাখ ৩১ হাজার টাকা।

এদিকে বেলা সাড়ে ১১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৬৬৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ৩৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৯টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৮ কোটি ৮২ লাখ ৭৩ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.