টপটেন গেইনারে শীর্ষে ওয়াটা কেমিক্যালস

logoপুঁজিবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষধ ও রসায়ন খাতের ‘এ’ ক্যাটাগরির ওয়াটা কেমিক্যালস লিমিটেড আজ বৃহস্পতিবার  টপটেন গেইনারে শীর্ষে উঠে এসেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।
আজ এ কোম্পানির শেয়ার দর ১১.৭০ টাকা বা ৫.৫৯ শতাংশ  বৃদ্ধি পেয়েছে। এদিন এ কোম্পানির শেয়ার দর ২০৯.০০ টাকা থেকে ২২৫.৯০ টাকায় উঠানামা করে এবং সর্বশেষ ২২১.০০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির মোট ৪৩ হাজার ১৯৯টি শেয়ার ৪৪৭ বার হাত বদল হয়। যার বাজার মূল্য দাঁড়ায় ৯৪ লাখ ৪০ হাজার টাকা।

গত এক মাসে এ কোম্পানির সর্বনিম্ন দর ছিল ২০১.০ টাকা ও সর্বোচ্চ দাঁড়ায় ২২৩.১০ টাকা। ১৯৯২ পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানির অনুমোদিত মূলধন ১৫ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ৬ কোটি ৩০ লাখ টাকা। এর রিজার্ভের পরিমাণ ৪৮ কোটি ৬৮ লাখ টাকা। এই কোম্পানির ফেসভ্যালু ১০ টাকা ও মার্কেট লট ১টি শেয়ারে । এর মোট ৬৩ লাখ ১৮ হাজার শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৪০ শতাংশ, প্রতিষ্ঠানিক বিনিয়োগকারিদের  কাছে ৩৬.১০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ২৩.৯০ শতাংশ শেয়ার ।
টপটেন গেইনারের শীর্ষে তালিকায় থাকা অন্য কোম্পানিগুলোর মধ্যে  মেট্রো স্পিনিং লিমিটেডের শেয়ারের দর বেড়েছে ৬.১১ শতাংশ, সিভিও পেট্রোকেমিক্যালের ৪.৭৩ শতাংশ, ইস্টার্ন লুব্রিকেন্টস লিমিটেডের ৬.৪১ শতাংশ, ফার্মা এইডস লিমিটেডের ৪.০৮ শতাংশ, বাটা সু কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের ৩.৮৬ শতাংশ, জেএমআই সিরিঞ্জস ও মেডিকেল ডিভাইস লিমিটেডের ২.২৭ শতাংশ, সাইফ পাওয়ারটেক লিমিটেডের ৩.১১ শতাংশ, মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেডের ১.৯০ শতাংশ এবং আল-হাজ্জ্ব টেক্সটাইল মিলস লিমিটেডের ২.৭৫ শতাংশ শেয়ার দর বেড়েছে।
শেয়ারবাজার/ মু

আপনার মন্তব্য

Top