আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ মে ২০১৫, রবিবার |

kidarkar

ঢাকা-মাওয়া রুটে অনির্দিষ্টকালের ধর্মঘট

stakeশেয়ারবাজার ডেস্ক: ঢাকা-মাওয়া মহাসড়কে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দিয়েছে মাওয়া বাস মালিক কল্যাণ সমিতি। বাস প্রতি ৪০ টোল আদায়ের প্রতিবাদে প্রতিবাদে রোববার থেকে এ ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি।

মাওয়া বাস মালিক কল্যাণ সমিতির এক নেতা জানান, ঢাকা-মাওয়া রুটে টোল আদায়ের কোনো নজির ছিল না। সম্প্রতি বিআইডব্লিউটিএ অবৈধভাবে শিমুলিয়া পার্কিং ইয়ার্ড ইজারা দিয়ে বাস মালিকদের কাছ থেকে টোল আদায় শুরু করেছে। এর প্রতিবাদে ঢাকা-মাওয়া রুটে চলাচলকারী ১২টি বাস মালিকপক্ষ একমত হয়ে রোববার সকাল থেকে এ ধর্মঘটের ডাক দিয়েছে। বিআইডব্লিউটিএ টোল আদায় ইজারা বাতিল না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট চলবে।

এ ব্যাপারে শিমুলিয়া পার্কিং ইয়ার্ডের ইজারাদার লুৎফর রহমান তালুকদার সাংবাদিকদের জানান, বিআইডব্লিউটিএ ইজারা আহ্বান করলে দরপত্রের মাধ্যমে তিনি ইজারাদার নির্বাচিত হন। এরপর থেকে সরকার নির্ধারিত ৪০ টাকা হারে টোল আদায় শুরু করেছেন তিনি।

এদিকে বিআইডব্লিউটিএর শিমুলিয়াঘাটের বন্দর কর্মকর্তা মো. মহিউদ্দিন জানান, বিআইডব্লিউটিএ সরকারের সকল নিয়মকানুন মেনেই এই ঘাটের ইজারা আহ্বান করে। এটি অবশ্যই বৈধ ইজারা। আগের ঘাটগুলোতে সব ধরনের সুযোগ-সুবিধা দিতে না পারায় টোল আদায় করেনি বিআইডব্লিউটিএ।

 

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.