খেলোয়াররা বাজে পারফরম্যান্স করলে বেতন কেটে নেবে বিসিবি

শেয়ারবাজার ডেস্ক: ক্রিকেটের প্রতি খেলোয়াদের মনোযোগি হওয়া ও নিবেদন বাড়াতে এ নতুন উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রতি ম্যাচের জন্য নির্ধারণ করা হয়েছে পয়েন্ট পদ্ধতি। যার যত বেশি পয়েন্ট, তার বেতন হবে তত বেশি। আর বাজে পারফরম্যান্স করলে বেতন কমবে। যেমন সর্বশেষ চুক্তিতে মোস্তাফিজুর রহমানের মাসিক বেতন ছিল ৩ লাখ টাকা। ইদানিং খারাপ খেলায় ৫০ হাজার কমে যাচ্ছে তার স্যালারি। ২০১৭ সালের আগে অনুষ্ঠিত প্রতিটি টেস্টের ৮ পয়েন্ট এবং ২০১৮ ও ২০১৯ সালে অনুষ্ঠিত টেস্টের জন্য নির্ধারণ হয়েছে ১০ পয়েন্ট। ২০১৭ পর্যন্ত প্রতিটি ওয়ানডে আর টি-টোয়েন্টি ম্যাচের জন্য যথাক্রমে ৪ ও ৩ পয়েন্ট যুক্ত হবে।

এই হিসাবে সর্বোচ্চ পয়েন্টধারী ক্রিকেটার মুশফিকুর রহীম। টেস্টে ৫৭৪ ও সংক্ষিপ্ত ফরম্যাটে ১১৭২ পয়েন্ট তার। ফলে বেতনও সবচেয়ে বেশি মুশফিকের। তিনি পাবেন মাসে ৬.২ লাখ টাকা। তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদের মাসিক বেতন ৬ লাখ। সর্বশেষ চুক্তিতে তিনজনেরই মাসিক বেতন ছিল ৪ লাখ করে।

অন্যদিকে, মুমিনুল হক, লিটন দাস, মেহেদী হাসান এবং রুবেল হোসেনের মাসিক বেতন হবে ৩ লাখ টাকা। তাইজুল ইসলাম-মোস্তাফিজুর রহমান পাবেন আড়াই লাখ, ইমরুল কায়েস ও মোহাম্মদ মিঠুনের সম্ভাব্য স্যালারি হতে পারে পৌনে দুই লাখ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top