৯১ শতাংশ কোম্পানির শেয়ার কিনছেন বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি ৯১.২৮ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২২৫ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়া সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৩৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫২৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩২২টির, দর কমেছে ১৪টির এবং দর পরিবর্তীত রয়েছে ১৭টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২২৫ কোটি ৪৪ লাখ ৯৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসইর ব্রড ইনডেক্স ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৪০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০১৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৪৯৮ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১৩৮ কোটি টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ২৪০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪০টির, দর কমেছে ১১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৫ লাখ ৩০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top