আইসিবি এখন বাইমুডে আছে

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারের শীর্ষ মার্কেট মেকার হিসেবে খ্যাত ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) বর্তমানে বাই মুডে রয়েছে। এছাড়া পুঁজিবাজারের প্রতি আইসিবির এতোদিন যে প্রশ্নবিদ্ধ ভূমিকা ছিল সেটি ভবিষ্যতে আর থাকবে না। আজ ১২ ফেব্রুয়ারি আইসিবির সঙ্গে অনুষ্ঠিত বৈঠক শেষে এসব কথা জানান বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক।

আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মো: আবুল হোসেনের বরাত দিয়ে তিনি বলেন, আইসিবির এমডি বলেছেন পুঁজিবাজারের এতোদিন আইসিবির যে প্রশ্নবোধক ভূমিকা ছিল সেটি ভবিষ্যতে আর থাকবে না। আইপিডিসির শেয়ার সেল প্রেসার তৈরিতে আইসিবিকে যে দোষারোপ করা হয়েছে সেটি ঠিক নয়। এতে আইসিবির কোন ভূমিকা ছিল না। বিভিন্ন কোম্পানিতে বিনিয়োগের ক্ষেত্রে আইসিবি সতর্ক আছে এবং সতর্কভাবে বিনিয়োগ করবে। খারাপ মার্কেটে আইসিবি পূর্বে যেমন সাপোর্ট দিয়ে আসছিল এখন আরো বেশি সাপোর্ট দেবে। আইসিবি এখন বাইমুডে আছে।

কাজী আব্দুর রাজ্জাক আরো বলেন, আইসিবির এমডি হিসেবে মো: আবুল হোসেন যোগদানের পর যে পরিমাণ শেয়ার বিক্রি হয়েছে তার চেয়ে অনেক বেশি ক্রয় করা হয়েছে। বিভিন্ন সময় বিএসইসি আইসিবি’র দিকে আঙ্গুল তুলেছে, আইসিবিকে দোষারোপ করা হয়েছে এমন প্রশ্নের জবাবে আইসিবির এমডি জানিয়েছেন, এটার জন্য আইসিবি এককভাবে দায়ি নয়। তবে ভবিষ্যতে বাজারকে সাপোর্ট দেওয়ার জন্য আইসিবি কোন কার্পণ্য করবে না।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

 

আপনার মন্তব্য

Top