আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ জুন ২০১৫, সোমবার |

kidarkar

২ ঘন্টায় লেনদেন ছাড়িয়েছে ৬০০ কোটি টাকা

price_upশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ব্যাপক উত্থানে চলছে লেনদেন। এদিন লেনদেন শুরু থেকেই সূচকে উর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করে। সোমবার প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ৬০০ কোটি টাকা। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) লেনদেন  ছাড়িয়েছে ৪০ কোটি টাকা।

সোমবার দুপুর সাড়ে ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৮২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৭টির, কমেছে ৬৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৬০৩ কোটি ৮০ লাখ ৭২ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স ৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৫৮৬ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৭৮৮ কোটি ৪১ লাখ ৯৩ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৭৮১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ৪৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮টির। যা টাকায় লেনদেন হয়েছে ৪০ কোটি ৯০ লাখ ৯৫ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.