নতুন নিয়মে বড় পতন থেকে রক্ষা পেয়েছে পুঁজিবাজার

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে সার্কিট ব্রেকারের নতুন নিয়মে বড় দরপতন থেকে রক্ষা পেয়েছে পুঁজিবাজার। আজ লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। রোববার টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের মূল্য সূচকের সামান্য পতনে লেনদেন শেষ হলেও  অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩২১ পয়েন্টে। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৪৫ কোটি ৮৩ লাখ ২৭ হাজার টাকা। লেনদেন হওয়া মোট ৩৪৮টি প্রতিষ্ঠানের মধ্যে ১০৮টির দর বেড়েছে, কমেছে ২০৯টির এবং অপরবর্তীত রয়েছে ৩১টি শেয়ার বা ইউনিট দর।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ০.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২০৫টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ০০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬১টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫ কোটি ৫৫ লাখ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

One Comment;

  1. Kaisar said:

    ব্যাংকগুলিতো এরমধ্যে বিনিয়োগ করার কথা। যদি ব্যাংকগুলি বিনিয়োগ করতো তা হলে মাত্র ১৪৫ কোটি টাকা ট্রেড হতোনা। এতদিন যে শুনে আসছিলাম ব্যাংকগুলি ফান্ড গঠণ করেছে। সবই কি তাহলে মিথ্যে? বিনিয়োগকারিদের আস্থা এভাবেই নষ্ট করা হয়েছে।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top