অপরিবর্তীত ২০৮টির শেয়ার দর: তবুও সন্তুষ্ট বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর অপরিবর্তিত রয়েছে ২০৮টির। সাধারণত এতো কোম্পানির শেয়ার দর অপরবর্তীত থাকার চিত্র দেখা যায় না। তবুও বর্তমান আতঙ্কের মধ্যে কমিশনের নেয়া সিদ্ধান্ত অনুযায়ী দর কমার চেয়ে অপরবর্তীত থাকা ভাল বলে মনে করেন বিনিয়োগকারীরা।

আজ ২৩ মার্চ ডিএসইতে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। সোমবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে।  আজ দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ১০৮ কোটি ৪৬ লাখ ৯১ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৩৯৮৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯১৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২০৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৫৪ কোটি ৩০ লাখ ১৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১৪ পয়েন্ট কমে অবস্থান করে ৩৯৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ৯১৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৩২১ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১৪৫ কোটি ৮৩ লাখ ২৭ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১০৮ কোটি ৪৬ লাখ ৯১ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮২৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২০৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩৮টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫ কোটি ৯০ লাখ ৮১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top