লেনেদন বেড়েছে প্রায় ১৫০ শতাংশ

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ  কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। বুধবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় ১৪৯.৪৮ শতাংশ বেড়েছে।  আজ দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ২০৮ কোটি ৫৯ লাখ ৬৭ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪০০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৩০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৪৮ কোটি ১৩ লাখ ৬৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৮ পয়েন্ট কমে অবস্থান করে ৩৯৭৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ৯১৭ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.০৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৩২৩ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১৩৯ কোটি ৪৫ লাখ ২০ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ২০৮ কোটি ৫৯ লাখ ৬৭ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৮৫৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১৭৯টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ১০টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৭টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১১২ কোটি ৬ লাখ ৪৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top