সারা দেশে একসঙ্গে দুজনের চলাফেরা নিষিদ্ধ

শেয়ারবাজার ডেস্কঃ  সারা দেশে আজ বুধবার থেকে একসঙ্গে দুজনের চলাফেরা নিষিদ্ধ করেছে সরকার। প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

নির্দেশনা অনুযায়ী, আজ থেকে সারা দেশে একসঙ্গে দুজন চলাফেরা করতে পারবে না কেউ। জরুরি কাজ ছাড়া কেউ বাড়ির বাইরে যেতে পারবে না। আর গেলেও তাকে জিজ্ঞাসাবের মুখোমুখি হতে হবে। এসব নির্দেশনা নিশ্চিত করতে আজ থেকে মাঠে থাকবে সশস্ত্র বাহিনী।

জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নানা পরামর্শ আর নির্দেশনার পরেও মানুষের মধ্যে সচেতনতা আসেনি। বরং মানুষ ঘরে থাকার চেয়ে ছুটির আমেজে ঘুরে বেড়াচ্ছেন।

এ ছাড়া ধর্মতাত্বিকরা বারবার ঘরে বসে নামাজ পড়ার আহ্বান জানালেও কিছু ‘অতি ধার্মিক’ লোক দেখানোর জন্য মসজিদে যাচ্ছে। এভাবেই ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও করোনা আক্রান্তদের চিকিৎসা নিশ্চিত করতে সারা দেশে সশস্ত্র বাহিনী নামানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

উপকূলীয় এলাকায় কাজ করবে নৌবাহিনী। জরুরি ওষুধ সরবরাহ ও চিকিৎসা নিশ্চিত করবে বিমান বাহিনী আর শহরগুলোতে সার্বিক নির্দেশনা সেনাবাহিনী বাস্তবায়ন করবে বলে জানা গেছে।সারা দেশে আজ বুধবার থেকে একসঙ্গে দুজনের চলাফেরা নিষিদ্ধ করেছে সরকার। প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top