বিজিএমই’র আহ্বানে সাড়া: সাভার শিল্প নগরী বন্ধ ঘোষণা

শেয়ারবাজার ডেস্ক: সাধারণ ছুটির আওতায় আগামী ৪ এপ্রিল পর্যন্ত দেশে তৈরি পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান জানিয়েছে (বিজিএমই)।

বৃহস্পতিবার (২৬ মার্চ) পোশাক মালিকদের প্রতি আহ্বান জানায় সংগঠনটি। তবে, কোন মালিক চাইলে শ্রমিকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করে কারখানা চালু রাখতে পারবেন। এ ক্ষেত্রে শ্রমিকদের সব দায়িত্ব মালিককে নিতে হবে।

এদিকে বিজিএমইর আহ্বান সাড়া দিয়ে সাভার শিল্প নগরী বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে গত শনিবার (২১ মার্চ), করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পোশাক শ্রমিকদের রক্ষা করতে পোশাক কারখানা সাময়িকভাবে বন্ধ ঘোষণা করার দাবি জানিয়েছে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি। একই সঙ্গে শ্রমিকদের বেতনসহ ছুটি দিতে সরকার ও পোশাক শিল্পমালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন সংগঠনটির নেতারা।
বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির সভাপ্রধান তাসলিমা আখতার, সাধারণ সম্পাদক জুলহাস নাইন ও সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম এক যৌথ বিবৃতিতে এই আহ্বান জানান। তারা সাময়িকভাবে কারখানা বন্ধের পাশাপাশি পোশাকশ্রমিকদের চলতি মাসের মজুরি, যাতায়াত ভাতাসহ অন্যান্য নিরাপত্তা ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের ওপর জোর দেন।
দেশে করোনাভাইরাসে নতুন করে আরও পাঁচজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ জনে। সুস্থ হয়ে উঠেছেন আরও চারজন। সবমিলিয়ে ১১ জন সুস্থ হয়েছেন। অন্যদিকে মারা গেছেন পাঁচজন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top