বাড়িওয়ালাদের একমাসের ভাড়া মওকুফের অনুরোধ ভাড়াটিয়াদের

শেয়ারবাজার ডেস্ক: এবার সিলেট সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে বসবাসরত নিম্নমধ্যবিত্ত যেসব পরিবার বিভিন্ন বাসাবাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করছেন তাদের একমাসের ভাড়াও মওকুফ করার জন্য বাড়িওয়ালাদের প্রতি অনুরোধ জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি জানান, বাড়িওয়ালারা যদি একমাসের ভাড়া মওকুফ করেন তাহলে সিটি করপোরেশন তাদের প্রতি সম্মান জানিয়ে এক মাসের পানির বিল মওকুফ করবে।আর কেউ যদি এই দুর্দিনে মানুষের কাছ থেকে ভাড়া আদায় করেন তাহলে নেওয়া হবে যথাযথ ব্যবস্থা। একটি জাতীয় গণমাধ্যমকে এসব বিষয় নিশ্চিত করেন তিনি।

এ ব্যাপারে মেয়র আরিফ বলেন, ‘বাসার মালিকরা যদি একমাসের ভাড়া মওকুফ করেন তাহলে সিটি করপোরেশন তাদের প্রতি সম্মান জানিয়ে এক মাসের পানির বিল মওকুফ করবে।

আর কেউ যদি এই দুর্দিনে মানুষের কাছ থেকে ভাড়া আদায় করেন তাহলে পরবর্তীতে সিটি করপোরেশন ভাড়াটিয়াদের কাছ থেকে তথ্য সংগ্রহ করবে। তিনি বলেন, ‘কোন বাসার মালিক পুরো ভাড়া আদায় করলেন সে তথ্য নেওয়া হবে।এসব বিষয় খতিয়ে দেখার পর নেওয়া হবে যথাযথ ব্যবস্থা।’ এই মুহূর্তে সবার উচিত নিজ নিজ অবস্থান থেকে গরিব, অসহায় ও দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানো।’

তিনি আরও বলেন, ‘আমরা যদি বস্তিবাসী ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের একমাসের ভাড়া মওকুফ করি তাহলে এই দুর্দিনে কিছুটা হলেও তারা স্বস্তি পাবেন। সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে শ্রমজীবী অসহায় মানুষের জন্য খাদ্য ফান্ড গঠনের সিদ্ধান্ত হয়েছে।’এই ফান্ডে নিজের একমাসের সম্মানী ভাতা প্রদানের সিদ্ধান্তের কথা জানিয়ে মেয়র বলেন, ‘করপোরেশনের বিভিন্ন কাউন্সিলরও তাদের সম্মানীর একটি অংশ প্রদানের প্রতিশ্রুতি দিয়েছন।

এদিকে শুধু  সিলেট নয় সারা দেশে, যারা  ভাড়া  বাসায় বসবাস করছেন  তাদের সবারই দাবি বর্তমান পরিস্থিতি  বিবেচনায় ইতোমধ্যে কেউ কেউ বাড়ি  ভাড়া না নেওয়ার  সিদ্ধান্ত  নিয়েছেন যা মানিবকতার পরিচয়  দেয়ায়  বিষয়টি অনেক গণমাধ্যমের নজরে এসেছে।  তাই সমসাময়িক  এ পরিস্থিতি  বিবেচনায়  বাড়িওয়ালাদের  কিছুটা  নমনীয়  হওয়ার আহবান জানান নিম্ন মধ্যবিত্ত ভাড়াটিয়াগণ।  এলাকাভিত্তিক  কাউন্সিলিংয়ের মাধ্যমে বাড়িওয়ালাদের সামর্থ্য বিবেচনা করে  এ  বিষয়টি কার্যকর  করার দাবি জানান অনেকে।

শেয়ারবাজারনিউজ/মা

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top