আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ জুন ২০১৫, মঙ্গলবার |

kidarkar

উভয় স্টক এক্সচেঞ্জে লুজারের শীর্ষে রহিমা ফুড

Rahima Foodশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে মঙ্গলবার দেশের উভয় স্টক এক্সচেঞ্জে টপটেন লুজারের শীর্ষে রয়েছে খাদ্য ও আনুষাঙ্গিক খাতের কোম্পানি রহিমা ফুড কর্পোরেশন লিমিটেড। ডিএসই এবং সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

জানা যায়, এর আগে গত এক মাসে রহিমা ফুডের শেয়ার দর  অস্বাভাবিকহারে বাড়ে। অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ জানতে চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জবাবে দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ। বিশ্লেষণে দেখা গেছে, গত ২১ কার্যদিবসের মধ্যে ছয় কার্যদিবস কমলেও বাকি ১৫ কার্যদিবসই বেড়েছে এ কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে কোম্পানির দর বেড়েছে ১৬.৬৬ টাকা। গত ২০মে এ শেয়ারের দর ছিল ১৯.১০ টাকা এবং ১ এপ্রিল লেনদেন হয়েছে ৩৫.৭০ টাকা।

ডিএসই: আজ ডিএসইতে ‘জেড’ ক্যাটাগরীর রহিমা ফুডের শেয়ারদর কমেছে ৯.২৮ শতাংশ। কোম্পানিটির শেয়ারদর ৩৫ টাকা থেকে ৩৭.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে এবং সর্বশেষ ৩৫.৭০ টাকায় লেনদেন হয়। সারাদিনে কোম্পানিটির ৪০ হাজার ৯৯০টি শেয়ার মোট ১০০ বার হাত বদল হয়। যার বাজার দর ১৪ লাখ ৭০ হাজার টাকা। কোম্পানিটির শেয়ারদর গত একমাসে সর্বনিম্ন ছিল ১৯.১০ টাকা এবং ৩৯.৫০ টাকা।

ডিএসই’তে টপটেন লুজারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে সপ্তম আইসিবি মিউচ্যুয়াল ফান্ডের দর কমেছে ৮.৫৩ শতাংশ, ফার কেমিক্যালের ৭.৮৫ শতাংশ, জিপিএইচ ইস্পাতের ৭.৫০ শতাংশ, সাইফ পাওয়ারটেকের ৭.৩০ শতাংশ, খান ব্রাদার্সের ৬.৩৬ শতাংশ, গোল্ডেন হার্ভেস্টের ৬.০৭ শতাংশ, সুহৃদের ৫.৮১ শতাংশ, সেন্ট্রাল ফার্মার ৪.৩৭ শতাংশ এবং বিডি থাইয়ের শেয়ারদর কমেছে ৫.২১ শতাংশ।

সিএসই: সিএসইতে এই কোম্পানির শেয়ারদর আজ ৮.৮৬ শতাংশ বা ৩.৫০ টাকা কমেছে। এই কোম্পানির শেয়ার দর আজ স্থির ছিল এবং সর্বশেষ ৩৬ টাকায় লেনদেন হয়।

আজ সারাদিনে কোম্পানিটির ৭০০টি শেয়ার ৩ বার হাত বদল হয়। কোম্পানিটির শেয়ারদর গত একবছরে সর্বনিম্ন ছিল ১৭.৯০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৫৮.৯০ টাকা।

সিএসই’তে টপটেন লুজারের তালিকায় থাকা অন্যান্য কোম্পানি গুলোর মধ্যে এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর কমেছে ৮.৩৩ শতাংশ, ফার কেমিক্যালের ৮.৩০ শতাংশ, ইস্টার্ন ক্যাবলসের ৬.৫৮ শতাংশ, জিপিএইচ ইস্পাতের ৬.০৭ শতাংশ, প্রভাতী ইন্স্যুরেন্সের ৬ শতাংশ, সুহৃদের ৫.৭৬ শতাংশ, খান ব্রাদার্সের ৫.৭৩ শতাংশ, ঢাকা ইন্স্যুরেন্সের ৫.৭১ শতাংশ এবং সাইফ পাওয়ারটেকের শেয়ারদর কমেছে ৫.৫৬ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.