আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ জুন ২০১৫, মঙ্গলবার |

kidarkar

ইরানে চালু হলো ডেটিং ওয়েব

datingশেয়ারবাজার ডেস্ক:  ইরানে সরকারি উদ্যোগে একটি ডেটিং ওয়েবসাইট চালু হয়েছে। এই ওয়েবসাইটের মাধ্যমে এক লাখ বিয়ের ব্যবস্থা করে তরুণদের বিবাহ সমস্যার সমাধান করার আশা করছে কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিবিসি।

জানা গেছে, ইরানের ২২ শতাংশ দম্পতির বৈবাহিক সম্পর্ক বিচ্ছেদের মধ্যে দিয়ে শেষ হয়। রাজধানী তেহরানে এই হার আরো বেশি।

বিচ্ছেদের এই প্রবণতা ৩০ বছরের নিচের দম্পতিদের মধ্যেই সবচেয়ে বেশি, আর দেশটির জনসংখ্যার বেশিরভাগই এ বয়সী। এই পরিসংখ্যান দেশটির কর্তৃপক্ষকে উদ্বিগ্ন করে তুলেছে।
চলতি বছরের প্রথম দিকে এই পরিকল্পনা ঘোষণা করে দেশটির ক্রীড়া ও যুব বিষয়ক উপমন্ত্রী মাহমুদ গোলরাজি বলেছিলেন, তিনি আশা করছেন নতুন এই সাইটটি মাধ্যমে এক লাখ বিয়ের ব্যবস্থা করার মাধ্যমে তরুণদের বিয়ে সমস্যার সমাধান হবে।

ইরানের সর্বোচ্চ নেতার তত্ত্বাবধানে পরিচালিত ইসলামিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ‘হামসান.তেবিয়ান.নেট’ (www.hamsan.tebyan.net) নামের নতুন এই সাইটটি পরিচালনা করছে। অর্গানাইজেশনটি ইসলামি জীবনধারা বিষয়ক প্রচারণা চালায়।

হামসান.তেবিয়ান.নেট সাইটটি পরিচালনার সঙ্গে প্রায় ১০০ জনের একটি দল নিয়োগ করা হয়েছে। বর্তমানে শুধু তেহরানে এর কার্যক্রম সীমাবদ্ধ রাখা হয়েছে। পরে ইরানের অন্যান্য শহরগুলোতেও এর কাযক্রম বিস্তৃত করার পরিকল্পনা করেছে কর্তৃপক্ষ।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.